ভুয়া মানবাধিকার কর্মকর্তা, সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক কাউছার গ্রেপ্তার

0
86

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুর শহরের কাচারিপাড়া এলাকায় বাসা ভাড়া নেয়ার কথা বলে এক অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার বাড়িতে সংঘবদ্ধ ডাকাতির ঘটনায় ভুয়া মানবাধিকার কর্মকর্তা, সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক স্টুডিও ফটোগ্রাফার কাউছার আহম্মেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

১৯ ডিসেম্বর শনিবার রাতে শহরের তমালতলা এলাকার কথাকলি মার্কেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ২০ ডিসেম্বর রবিবার জামালপুর সদর থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার দুপুরে শহরের পশ্চিম কাচারিপাড়ায় অগ্রণী ব্যাংক জামালপুর শাখার অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার আব্দুল আজিজের বাড়িতে এ ডাকাতি সংঘটিত হয়। বাসা ভাড়া নেয়ার কথা বলে দুই জন পুরুষ ও তিন নারী ওই বাড়িতে ঢুকে কৌশলে ব্ল্যাকমেইল করে নগদ ৭৬ হাজার টাকা, দুই ভরি স্বর্ণের একটি বালা, এক ভরি স্বর্ণের একটি চেইন, ৩৫ হাজার টাকার দুইটি চেক ও ৩০ হাজার টাকার একটি চেক ডাকাতি করে।

আব্দুল আজিজের মেয়ে পপি আক্তার গণমাধ্যমকে বলেন, আমার বাবা অগ্রণী ব্যাংক জামালপুর শাখার প্রিন্সিপাল অফিসার ছিলেন। এখন অবসরে আছেন। শুক্রবার বাসায় কেউ ছিল না। দুপুর সাড়ে ১২ টার দিকে কলিং বেল শুনে বাবা বাসার দরজা খোলেন। এ সময় দুই পুরুষ ও তিন নারী বাসা ভাড়ার কথা বলে আমাদের রুমে ঢোকেন। বাসা ভাড়া নিয়ে কথা শেষে বাবা তাদেরকে বিদায় দেওয়ার জন্য দরজা খুলতে গেলে বাবাকে তারা বাধা দেয় এবং বাবার সাথে ধস্তাধস্তি শুরু করে। বাবা ভয় পেয়ে যায়। পরে তারা তাদের পরিচয় দেয় যে, তারা মানবাধিকার কর্মকর্তা।

পপি আক্তার আরও বলেন, আমার বাবা ভয় পেয়ে যান এবং বাবাকে দিয়ে তারা জোরপূর্বক একটি মেয়েকে ধর্ষণের স্বীকারোক্তি নিয়ে মোবাইলে ভিডিও ধারণ করে। তাই বাবা তাদেরকে তাদের দাবির কথা জিজ্ঞেস করে। তারা বাবার কাছে কয়েক লাখ টাকা দাবি করলে বাবা দিতে অস্বীকৃতি জানান। তখন তারা আমাদের বাসার আলমারি খুলে নগদ ৭৬ হাজার টাকা, দুই ভরি স্বর্ণের একটি বালা, এক ভরি স্বর্ণের একটি চেইন, ৩৫ হাজার টাকার দুইটি চেক ও ৩০ হাজার টাকার একটি চেক নিয়ে নেয়।

তিনি আরও বলেন, তারা আরো টাকা দাবি করলে বাবা পরে দেবেন বলে তাদের একজনের ফোন নাম্বার রেখে দেয়। এরপর বাবাকে ভয়ভীতি দেখিয়ে দেড় ঘণ্টা পর তারা চলে যায়। শনিবার সকালে বাবা জামালপুর সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে জামালপুর অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার গণমাধ্যমকে বলেন- অভিযোগ আসার পর কাউছার আহম্মেদকে শনিবার রাতে শহরের তমালতলা এলাকার কথাকলি মার্কেটে স্টুডিওর দোকান থেকে গ্রেপ্তার করে তিনটি চেক উদ্ধার করে সদর থানা পুলিশ। বাকি সদস্যদের গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে। এই ঘটনায় একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।