দেশে ফিরে হাসপাতালে অভিনেতা আবদুল কাদের

0
90

ভারতের চেন্নাই থেকে দেশে ফিরেছেন অভিনেতা আবদুল কাদের। রোববার দুপুর ১টা ৩০ মিনিটে ঢাকায় পৌঁছান তিনি। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম জেনি জানান, বাবার শারীরিক অবস্থা খারাপ হবায় বিমানবন্দর থেকে তাকে সরাসরি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত হাসপাতালেই রাখা হবে।

তিনি বলেন, বাবা এখন ভালো নেই। তার রক্তে হিমোগ্লোবিন কমে যাচ্ছে। এজন্য চেন্নাইয়ের চিকিৎসকরা কেমোথেরাপি দিতে পারেননি। এখন এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক ও চেন্নাইয়ের হাসপাতালের চিকিৎসকদের যৌথ তত্ত্বাবধানে চিকিৎসা চলবে। গত এক মাস ধরে গুরুতর অসুস্থ আবদুল কাদের। উন্নত চিকিৎসার জন্য গত ৮ ডিসেম্বর তাকে চেন্নাইয়ে নেয়া হয়। সেখানে পরীক্ষায় তার শরীরে ক্যানসার ধরা পড়ে। সারা শরীরে ছড়িয়ে পড়েছে ব্যাধিটি। তিনি সংক্রমণের চতুর্থ স্তরে।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় জনপ্রিয়তা অর্জন করেন আবদুল কাদের। এছাড়া তাকে নিয়মিত দেখা গেছে হানিফ সংকেতের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে।