পুঠিয়ায় এ যেন একজন মানবতার ফেরিওয়ালা

0
196

পুঠিয়া প্রতিনিধিঃ পুঠিয়ায় এ যেন এক মানবতার ফেরিওয়ালা। নিজের ব্যাবসা প্রতিষ্ঠান দেখাশুনার পরে সারাক্ষণ ব্যাস্ত থাকেন গরীব দুঃখী অসহায় মানুষদের নিয়ে। সমাজসেবার পাশাপাশি নিজ দলীয় সকল অনুষ্ঠানও পালন করে থাকেন তিনি। কখনো সমাজের সুসিল সমাজের মানুষদের নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সম্মাননা দেওয়া,দেশের জন্য সবচেয়ে যাদের অবদান বেশি মুক্তিযোদ্ধা তাদের নিয়ে স্বাধীনতা দিবস পালন, বিজয় দিবস পালন সহ ইত্যাদী। এ সকল সামাজিক মানবিক অনুষ্ঠান করে ইতিমধ্যেই পৌর, উপজেলা সহ সকলের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

দেশ যখন করোনায় মানুষের জনজীবন হুমকি স্বরুপ তখন তিনি নিজ উদ্যেগে সচেতনতা বৃদ্ধিতে হাত-মাইক নিয়ে নিজেই পায়ে হেটে হেটে পাড়া মহল্লায় হাটে বাজারে করোনার সতর্ক ও সচেতনতা বৃদ্ধিতে প্রচার করেন। সেই সাথে বাড়ি বাড়ি হাত ধোয়ার সাবান, মাক্স সহ লকডাউনে গরীব দুঃখী, মধ্যেবিত্ত সহ বিভিন্ন ওয়ার্ডে চাল ডাল তেল সাবান সামাই চিনি এধরনের খাদ্যসহায়তা দিয়ে মানুষের পাশে ছিলেন তিনি। কখনো শ্রমিক কখনো দিনমজুর কখনো অবহেলিত মানুষের পাশে দেখতে পাওয়া যায় তাকে। ইতিমধ্যেই পুঠিয়া পৌরসভার মধ্যে একজন সৎ নিষ্ঠাবান সমাজ সেবক হিসেবে নিজ দল আওয়ামিলীগেরও প্রাণপ্রিয় হয়ে উঠেছেন তিনি। বর্তমানে তিনি পৌরসভার নিজ দলীয় প্রার্থীর নৌকার প্রচারে আছেন তিনি। যদিও এবার তিনি প্রথমদিকে নিজ দল থেকে মনোনয়ন চেয়েছিলেন।

তার পরেও থেমে নেই এই মানবতার ফেরিওয়ালা আওয়ামিলীগ নেতা ও বিশিষ্ট ব্যাবসায়ী ইব্রাহিম সরকারের বিভিন্ন সেবামূলক কার্যক্রম। এখন শুরু হয়েছে শীত তাই অসহায়দের শীতের হাত থেকে বাঁচাতে শীতের কাপড় নিয়ে ভ্যানে করে শুরু করে দিয়েছেন গরীব দুঃখী মানুষের মাঝে বস্ত্র বিতরন। শুধু তাই নয়, এলাকায় খেলাধুলা প্রীতিম্যাচ সহ বিভিন্ন খেলাধুলাতেও অংশগ্রহণ ও আয়োজন করেন তিনি মানুষদের বিনোদন দেওয়ার জন্য। পুঠিয়ার একজন সমাজসেবক বলেন, ইব্রাহিম সরকার একজন অত্যান্ত ভালো মানুষ। ছোটকাল থেকেই সে মানবতার রাজনীতির সাথে জরিত। তিনি সব সময়ই মানুষের পাশে থাকেন। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কোনোকিছুর বিনিময়ে কোনোকিছু নেওয়া দেওয়ার মধ্যে প্রকৃত ভালোবাসা বা সুখ নেই, এবং আমার এই কোনো কাজের জন্য কোনো চাওয়া পাওয়াও নেই, যা করি শুধু মানুষের কল্যানের জন্য। সমাজে ভালোকাজ করার আত্মতৃপ্তিই আলাদা, যা কখনো মাপযন্ত্র দিয়ে ওজন করা সম্ভব না। নিঃস্বার্থ ভালোবাসা হলো প্রকৃত ভালোবাসা আর নিঃস্বার্থ জনগণের সেবা করার নামই প্রকৃত সমাজসেবা। শুধু তাই নয়,এলাকায় বিভিন্ন সময় সামাজিক অনুষ্ঠান সংগীত অনুষ্ঠান হারিয়ে যাওয়া ঐতিহ্য সংস্কৃতি নিয়েও কাজ করেন তিনি।