নওগাঁয় জেলা সাংবাদিক ইউনিয়নের সভায় বহিরাগতের হামলায় ইউনিয়নের সাধারন সম্পাদক আহত

0
109

নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির জরুরীসভায় হামলায় ইউনিয়নের সাধারন সম্পাদক আজাদ হোসের মুরাদ আহত হয়েছেন। রবিবার দুপুরে নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে অতর্কিত এই হামলা চালায় রাণীনগর উপজেলার বাঁশবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে চাকুরীরত সহকারী শিক্ষক, দৈনিক ইত্তেফাক ও একাত্তর টিভির নওগাঁ প্রতিনিধি পরিচয় দানকারী তন্ময় ভৌমিক।
জানা গেছে, রবিবার সকাল থেকে জেলা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে কার্যনির্বাহী কমিটির জরুরীসভা চলছিল।

সাংগঠনিক বিভিন্ন বিষয় ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে আলোচনা চলাকালে সংগঠন থেকে সদ্য বহিস্কৃত সদস্য তন্ময় ভৌমিক সাংবাদিক ইউনিয়নের সভায় জোরপূর্বক প্রবেশ করে। সেখান থেকে তাকে বের হতে বললে তাৎক্ষনিক সে সংগঠনের সাধারণ সম্পাদক আজাদ হোসের মুরাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে সাধারণ সম্পাদক গুরুত্বর আহত হলে তাৎক্ষনিক তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তিনি এখন নিজ বাসায় রয়েছেন। এতে জেলার সকল স্তরের সাংবাদিক ও সুশীল সমাজে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

হামলার শিকার জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ হোসের মুরাদ জানান, আমাদের কার্যনির্বাহী কমিটির জরুরীসভা চলছিল। সেখানে হঠাৎ করেই তন্ময় ভৌমিক সভায় জোরপূর্বক প্রবেশ করে। আমি তাকে বোঝানোর চেষ্টা করলে সে আমার উপর ঝাঁপিয়ে পড়ে এবং কিল ঘুষি মারতে থাকে। সেখানে আমার সাংবাদিক সহকর্মীরা তাৎক্ষনিক তাকে প্রতিহত করায় আমার বড় ধরনের জখম হয়নি। তবে আমাকে হত্যার উদ্দেশ্যেই তার এই হামলা বলে আমি মনে করি। এব্যাপারে সংগঠনের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এবিষয়ে নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন জানান, সম্প্রতি করোনা ভাইরাস থেকে সচেতন থেকে সাংবাদিকদের কাজ করা ও ঈদকে সামনে রেখে সবার মাঝে আলাপ আলোচনা চলছিলো। সভার শেষ প্রান্তে এসে যেই মুহুর্তে আমরা সবাই বের হবো ঠিক সেই সময় বহিস্কৃত সদস্য তন্ময় আমাদের সভায় প্রবেশ করে অহেতুক বাকবিতদন্ডে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে সে অতর্কিত ঝাঁপিয়ে পড়ে আমাদের সাধারন সম্পাদকের উপর। আমরা তাকে প্রতিহত করার পর সবাই এগিয়ে আসলে সে দৌড়ে পালিয়ে যায়। এঘটনায় আমরা সংগঠনের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি। আমরা এর তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচারের দাবী জানাই।