উত্তরায় চাঞ্চল্যকর জিসান হত্যার ঘটনায় ৯ জন গ্রেফতার

0
85

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরার আবদুল্লাহপুরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে চাঞ্চল্যকর জিসান হাবিব (১৮) হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগ।

নিহত জিসানের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার বিহেরগাঁও গ্রামে। সে এবার নোয়াখালীর একটি স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষায় পাস করে।

গত বুধবার (৯ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে উত্তরার আবদুল্লাহপুর বাসস্ট্যান্ডে ছিনতাইকারীর ছুরিকাঘাতে তার মৃত্যু ঘটে।

বুধবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপি’র উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিক্ষার্থী জিসান হাবিব হত্যা মামলার ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।  বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) এবিষয়ে উত্তরা পূর্ব খানায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

পুলিশ ও পারিবারিক সুত্রে জানা যায়, গত ২৮ নভেম্বর নিহত জিসান হাবিব ঢাকার ধামরাইয়ের ইসলামপুরে তার মামার শ্বশুর বাড়িতে বেড়াতে আসে। বুধবার (৯ ডিসেম্বর) রাতে সে তার এক আত্মীয়কে বিমানবন্দরে পৌঁছে দিতে আসে।ওই দিন বিমানবন্দর থেকে রাত সাড়ে ১০টার দিকে জিসান তার আপর এক আত্মীয়ের সঙ্গে বাসে ধামরাই ফিরছিল। বাসটি উত্তরার আবদুল্লাপুরে পৌঁছালে এক ছিনতাইকারী জানালা দিয়ে জিসানের মুঠোফোন নিয়ে নেয়। এ সময় সে ও তার সঙ্গে থাকা আত্মীয় বাস থেকে নেমে ছিনতাইকারীকে ধাওয়া করে জাপটে ধরে ফেলে। একপর্যায়ে ছিনতাইকারী জিসানকে ছুরিকাঘাত করে মুঠোফোন নিয়ে পালিয়ে যায়।

সুত্রে আরও জানা যায়, জিসান হাবিব নোয়াখালী সোনাইমুড়ি উপজেলার বিহেরগাঁও গ্রামের সৌদি প্রবাসী আবুল বাশারের ছেলে। স্থানীয় খলিলুর রহমান ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র ছিল। দুই ভাই ও তিন বোনের মধ্যে জিসান ছিল তৃতীয়।

এবিষয়ে ডিএমপি’র উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা সাংবাদিকদেরকে জানান, ছুরিকাঘাতের পর জিসানকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে স্থানীয় মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়।