শহীদ বুদ্ধিজীবী দিবসে কুষ্টিয়া পৌরসভার বিজয় উল্লাস চত্বরে মোমবাতি প্রজনন

0
112

রেজা আহাম্মেদ জয়ঃ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কুষ্টিয়া পৌরসভার বিজয় উল্লাস চত্বরে মোমবাতি জ্বালিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলী।

সোমবার (১৪ডিসেম্বর) সন্ধা ৬ঘটিকার দিকে কুষ্টিয়া পৌর সভার আয়োজনে বীর মুক্তিযোদ্ধা কাইয়ুম নাজার, বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান মনি, বীর মুক্তিযোদ্ধা মোকারম হোসেন। পৌর এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি গোলাম সরওয়ার ও সাধারণ সম্পাদক আমানউল্লাহ, পৌর নির্বাহী প্রোকৌশলী রবিউল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক পারভেজ আনোয়ার তনু এর উপস্থিতিতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন এমপ্লয়িজ ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলতাফ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন পৌর কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারন জনগন।

এ সময় পৌর মেয়র বলেন, ১৯৭১ সালে আমাদের বিজয়ের আগমুহূর্তে যখন দখলদার পাকিস্তানি বাহিনী বুঝতে পারে যে তাদের পরাজয় অনিবার্য, তখন তারা তালিকা করে জাতির বরেণ্য সন্তানদের হত্যার জন্য ঘাতক বাহিনী আলবদর-আলশামসকে লেলিয়ে দেয়। তারা মার্চের নৃশংসতার পুনরাবৃত্তি করে ডিসেম্বরে; পরাজয়ের আগমুহর্তে চূড়ান্ত আঘাত হানে অদূর ভবিষ্যতের স্বাধীন বাংলাদেশকে মেধাশূন্য করার অভিপ্রায়ে।

বিজয় দিবসের প্রাক্কালে আজকের এই দিনে আমরা জাতির এই মহান সন্তানদের শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করি।
বুদ্ধিজীবীদের স্মরণে আজ যে দিবস পালিত হচ্ছে তা সার্থক হবে, যদি আমরা একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয় বুদ্ধিবৃত্তিক বনিয়াদ আরও শক্তিমান করার কাজে ব্রতী হই। তাঁরা যে উন্নত চিন্তা ও সমৃদ্ধ অর্থনীতির দেশের স্বপ্ন দেখেছিলেন, সেই পথ ধরেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে, এই হোক শহীদ বুদ্ধিজীবী দিবসের অঙ্গীকার।