মির্জাপুরে বিজয় দিবসে হচ্ছেনা কোনো আয়োজন

0
81

রাব্বি ইসলাম, মির্জাপুরঃ ১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে সারাদেশের মতো টাঙ্গাইলের মির্জাপুরেও প্রতিবছর নানা আয়োজন করে থাকে স্থানীয় প্রশাসন। কিন্তু করোনা মহামারির কারণে এ বছর দিবসটিতে প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজসহ কোনো আয়োজন হবেনা বলে গতকাল সোমবার (০৭ ই ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মির্জাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজহারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা, সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, সাবেক ভাইস চেয়ারম্যান সরকার হিতেশ চন্দ্র পুলক, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বিজয় দিবসে বীর শহীদদের স্মরণে সুর্যোদয়ের সাথে সাথে মির্জাপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও বেলা ৯টায় উপজেলা পরিষদের সামনে থেকে জাতীয় পতাকা উত্তোলন শেষে মুক্তির মঞ্চে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এছাড়া থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, আগামী ১৩ ডিসেম্বর মির্জাপুর হানাদারমুক্ত দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া পরদিন ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে উপজেলা পরিষদ চত্বরে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।