ভোলার দক্ষ ওসি এনায়েত হোসেন

0
82

ইয়ামিন হোসেন: মাদকের বিরুদ্ধে ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, নির্দেশে ভোলা সদর থানার ওসি এনায়েত হোসেন একের পর এক সফলতার পরিচয় দিচ্ছেন।

দিক-নির্দেশনায় ভোলা সদর মডেল থানার এই ওসি কঠোর হয়ে কাজ করছেন। মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করে সফল হয়েছেন তিনি। এক সময়ে ভোলা জেলায় মাদক নামের ভয়াল থাবা মহামারি আকার ধারণ করেছিল।

ভোলা সদর থানায় যোগদানের পর মাদক, জুয়া, সন্ত্রাসী, ভূমিদস্যুসহ সব ধরনের অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছিলেন, বর্তমান ওসি এনায়েত হোসেন।

ওসি’র যোগদানের পর থেকেই ভোলায় মাদক নির্মূল পুলিশের কঠোরতা চোখে পড়ার মতো। বন্ধ হয়ে গেছে ছোট-বড় জুয়ার আসর।

মাদক ব্যবসায়ীরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। সড়ক-মহাসড়কে ডাকাতি বন্ধে পুলিশের টহলও জোরদার করা হয়েছে। ওসির কঠোরতায় কমেছে সব ধরনের অপরাধমূলক কাজ। মাদকের বিরুদ্ধে প্রথম থেকেই জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন তিনি।

মাদক, ছিনতাই ও সন্ত্রাসীদের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ওসি। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের ঠাঁই নেই। তাদের ধরতে সাঁড়াশি অভিযান একাধিক বার পরিচালনা করেছেন ওসি এনায়েত হোসেন।

ইলিশা ইউনিয়নের চেয়ারম্যান হাছনাইন আহমেদ হাছান মিয়া বলেন, ভোলা সদরে মাদকের বিরুদ্ধে বর্তমান ওসি এনায়েত হোসেন সফল হয়ে তা রীতিমতো নিমূল করেছেন। বর্তমানে মাদক সেবীর চেহারা চোখে পড়ে না। অনেকে মাদক ছেড়ে দিয়েছেন।

বিশেষ করে ইলিশার বানিয়ার চরের ঝামেলা এই ওসি যোগদানের পর থেকে সমাধানের পথে, চরের দস্যুরা আজ দমন হয়েছে, অনেকে জেলখানায়।

এই ওসি এনায়েত হোসেন এর অবদানেই ওই চরের বাসিন্দারা এখন ভালো আছে।

ইলিশার আবু তাহের, সিরাজ বলেন, মাদক সেবন ও মাদক ব্যবসা ছেড়ে দেওয়ার জন্য স্ত্রী-সন্তান সবাই খুশি। সমাজের মানুষজনও এখন ভালোবাসে।

ওসি এনায়েত হোসেন বলেন, আমাদের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্যারের নির্দেশে ভোলায় মাদক সন্ত্রাস, ভূমিদস্যু,ইভটিজিংসহ সকল ধরনের অপরাধীদের দমন করার জন্য পুলিশ কাজ করছে।

এই সময় তিনি সাংবাদিকদের সহযোগীতা ও কামনা করেন।