খুলনায় প্রসুতি মায়েদের ভাতা প্রদান কর্মসুচি শুরু

0
84

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল এর উদ্যোগে এবং জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীতায় দরিদ্র কর্মজীবি প্রসূতি মায়েদের ভাতা প্রদান কর্মসুচী শুরু করা হয়েছে।
খুলনা-২ আসনের (১৬ থেকে ৩১ নং ওয়ার্ড ) – এর প্রসূতি মায়েরা প্রতি বছর ৯ হাজার ৬ শত টাকা হারে আগামী ৩ বছরে ২৮ হাজার ৮০০ শত টাকা ভাতা পাবে।

২৮ নভেম্বর শনিবার সকাল ১০ টায় সার্কিট হাউজের বিপরীতে জাতির জনক বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট ভবনস্থ অস্থায়ী কার্যালয়ে এই কার্যক্রম শুরু হয়। দুঃস্থ ও অসহায় কর্মজীবি প্রসূতি মায়েদের জন্য প্রয়োজনীয় ফরম পূরণ ও অগ্রণী ব্যাংকে একাউন্ট খোলার জন্য সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েলের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করা হয়। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে প্রসুতি মায়েদের জন্য সার্বিক সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া হয়।

শনিবার দুপুর ২ টা পর্যন্ত পরিচালিত এই কর্মসূচি চলাকালে উপস্থিত ছিলেন, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন বাচ্চু, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম, মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, মহিলা কাউন্সিলর মাহমুদা বেগম। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ মিজানুর রহমান, কর্মসূচির সার্বিক তত্বাবধানে ছিলেন জাতীয় ক্রীড়া ভাষ্যকার ড. সাঈদুর রহমান।