বিরামপুরে তরুণ উদ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত

0
83

এসএম মাসুদ রানা বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি: তারুনের শক্তি বাংলাদেশ সমৃদ্ধি উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নকল্পে দিনাজপুরের বিরামপুরে উপজেলায় দিনাজপুর জেলার প্রশিক্ষণার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

আজ (২৭নভেম্বর) শুক্রবার উপজেলা কনফারেন্স কক্ষে উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্র দিনাজপুর, উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ESDP) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (BIDA) প্রধানমন্ত্রীর কার্যালয় এর আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে প্রকল্প পরিচালক (উপ-সচিব) উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প(ISDP) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (BIDA) প্রধানমন্ত্রীর কার্যালয়- প্রধান অতিথির বক্তব্য রাখেন আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান, বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন-খাঁনপুর ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, দিওড় ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান, মুকুন্দপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম,জনস্বার্থ প্রকৌশলী আঃ লতিফ,নির্বাচন অফিসার আতাউর রহমান,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম- সাধারণ সম্পাদক গোলজার হোসেন,দপ্তর সম্পাদক মামুনুর রশিদ,দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন, বিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিহুর রহমান, চার উপজেলার উদ্যোক্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ প্রমুখ ।

বক্তারা বলেন-যারা শিক্ষিত বেকার যুবক-যুবতী আছেন তারা বেকার হয়ে ঘরে বসে না থেকে ব্যাংক থেকে অল্প সুদে ঋন নিয়ে উদ্যোক্তা হতে পারে এবং সুন্দর ভাবে জীবন-জীবিকা নির্বাহ করতে পারে। এজন্য বিভিন্ন সরকারি ব্যাংক ও বেসরকারি এনজিও ঋন দিচ্ছে।