কঙ্গনার বাংলো ভাঙার নির্দেশ খারিজ

0
81

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের বাংলো বাড়ি ভাঙার নির্দেশ খারিজ করে দিয়েছেন মুম্বাই হাইকোর্ট। পাশাপাশি অভিনেত্রীকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত। কঙ্গনার পিটিশনের পরিপ্রেক্ষিতে শুক্রবার (২৭ নভেম্বর) আদালত এ রায় দিয়েছেন বলে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে।

অভিনেত্রীর পালি হিলের বাংলো বাড়িটি ‘বেআইনি’ বলে গত সেপ্টেম্বরে নোটিশ জারি করেছিল বৃহণ্মম্বই মিউনিসিপাল কর্পোরেশন (বিএমসি)। নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে পিটিশন করেছিলেন কঙ্গনা। তার দাবি ছিল, ক্ষমতার অপব্যবহার করে অন্যায়ভাবে শিবসেনা বিএমসিকে দিয়ে এ কাজ করিয়েছে।

কঙ্গনার বাড়ি ভাঙার পিছনে যথাযথ কারণ খুঁজে পাননি মুম্বাই হাইকোর্টের বিচারপতি এস জে কাঠাওয়ালা ও বিচারপতি আর আই চাগলার ডিভিশন বেঞ্চ। তাই তারা এ রায় দিয়েছেন এবং কঙ্গনাকেও সর্তক করেছেন। যেন তিনি কথা ও কাজের ব্যাপারে সংযত থাকেন।

ক্ষতিপূরণ হিসেবে ২ কোটি ভারতীয় রুপি দাবি করেছিলেন কঙ্গনা। ২০২১ সালের মার্চ মাসের মধ্যে এ টাকার পরিশোধ নির্দেশ দেওয়া হয়েছে বিএমসিকে। এ রায়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কঙ্গনা। টুইটারে তিনি লিখেছেন, ‘একজন ব্যক্তি যখন সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ায় এবং জয়ী হয় তখন শুধুমাত্র তার একার জয় হয় না, গণতন্ত্রের জয় হয়।’