শ্রীনগরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতী

0
86

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে শ্রীনগরে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতী করেছেন। বৃহস্পতিবার সকালে কর্মবিরতীর ঘোষনা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে স্বাস্থ্য সহকারীগণ অবস্থান করেন।

এসময় উপস্থিত ছিলেন দাবী বাস্তবায়ন পরিষদের শ্রীনগর উপজেলা শাখার আহ্বায়ক আঃ কুদ্দুস, সদস্য সচিব বাসুদেব মল্লিক, সদস্য মো. শহিদুল্লাহ, পরিমল মন্ডল, ইয়াসমিন আক্তারসহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

কর্মবিরতীতে অংশ গ্রহনকারীরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বরে স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদেরকে বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ ফেব্রুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য একটি কমিটিও গঠন করে দেন। তার পরেও তাদের দাবী বাস্তবায়ন হচ্ছেনা।

এর আগে দাবী বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন নামে সংগঠনটি গত ২০ নভেম্বর ২০২০ খ্রী: তারিখে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই কর্মবিরতীতে যাওয়ার ঘোষনা দেন। এরই ধারাবাহিকতায় দাবী পুরণ না হওয়া পর্যন্ত তাদের এই কর্মবিরতী অব্যাহত থাকবে।