মোংলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে পপুলেশন কাউন্সিল ও আইক্যাড’র মতবিনিময়

0
97

মোঃসোহেল, মোংলা প্রতিনিধি: মোংলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন পপুলেশন কাউন্সিল ও আইক্যাড। বুধবার সকালে পৌর শহরের একটি আবাসিক হোটেলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব মো: জুলফিকার আলী।

অনুষ্ঠানে আয়োজক সংস্থা পপুলেশন কাউন্সিল’র কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রব ও সিনিয়র এ্যাসোসিয়েট ড. সাজেদা আমিন জুম’র মাধ্যমে মিটিংয়ে অংশ নেন।

এছাড়া আইক্যাড’র কান্ট্রি কোঅর্ডিনেটর সরদার সফিকুল আলম ও পপুলেশন কাউন্সিল’র প্রোগ্রাম অফিসার সুরজিৎ কুন্ডু উপস্থিত ছিলেন। এ মতবিনিময় সভায় শিক্ষক, শিক্ষাথর্ী, জনপ্রতিনিধি, ইপিজেড শ্রমিক ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

মতবিনিময়ের উদ্দেশ্য হিসেবে পপুলেশন কাউন্সিল’র প্রোগ্রাম অফিসার সুরজিৎ কুন্ডু বলেন, তারা মুলত জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলায় গবেষণার পাশাপাশি মোংলা এলাকার কিশোরীদের নিয়ে কাজ করতে চান। তাই তারা সমাজের বিভিন্নস্তরের মানুষের সাথে মতবিনিময় করে নানা তথ্য উপাত্ত সংগ্রহ করেছেন।

কিশোরীদের নানা দিক নিয়ে থাকা তাদের এ কার্যক্রমে সম্পৃক্ত থাকবে পপুলেশন কাউন্সিল ও আইক্যাড নামক দুইটি আন্র্Íজাতিক সংস্থা। যারা শীঘ্রই এ এলাকার কিশোরীদের নিয়ে নানা কার্যক্রম শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি।