ভোলার মা হারা খাদিজা সাথীকে কে দেখবে?

0
83

ইয়ামিন হোসেন: ভোলা সদর উপজেলা ২নং ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রুজিনা বেগম, স্বামীর সাথে অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছে। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে।

নিহত রুজিনা রেখে গেছেন রাব্বি (১২) খাদিজা (৯) ও সাথী নামের তিন শিশু সন্তান। বাবা দিনমজুর, নানা, দাদা সবাই কোন রকম দিনযাপন করেন।

হঠাৎ মায়ের আত্মহত্যা বাবা পলাতক জেলে পল্লীর এই অবুঝ শিশুদের ভবিষ্যৎ কি? দেখবে কারা? আর কখনো মা বলে ডাকতে পারবে না যা এখনো উপলব্ধি করতে পারেনি খাদিজা সাথী। তৃতীয় শ্রেণীতে পড়ুয়া খাদিজা বলেন, মা নাকি মরে গেছে, পাশেই দাঁড়িয়ে খেলছেন ছোট বোন সাথী।

মায়ের লাশ ঘরে,পুলিশ, সাংবাদিক, প্রতিবেশিরা বাড়ীতে আসতেছে, আর দুই অবুঝ শিশু শুধু তাকিয়ে আসে, কেনো আসছে? এতো মানুষ আমাদের বাড়ীতে? মা কেনো ঘুমাচ্ছে? এমন প্রশ্ন দুই শিশুর চোঁখে মুখে। শিশুদের সাথে কথা বলে কান্নায় ভেঙ্গে পড়েন এই প্রতিবেদকসহ পুলিশ ও প্রতিবেশিরা।

প্রশ্ন জেলে পল্লীতে নিজের শিশু সন্তান নিয়ে চলতে হিমশিম খায় কিন্তু এই তিন শিশুর দায়িত্ব নিবে কে? বাবা তো নতুন বিয়ে করবে, ভবিষ্যৎ কি অবহেলায় বড় হবে খাদিজা সাথী? দুই অবুঝ শিশুর পাশে সমাজের বিত্তশালীদের এগিয়ে আশার আহ্বান করেন প্রতিবেশিরা।