দুর্গাপূজার সরকারি অনুদান ৫০০ কেজি চাল অসচ্ছল পরিবারের মাঝে বিতরণ

0
84

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই পৌর শহরের কায়েতপাড়াস্হ স্বর্গীয় ফনিন্দ্র বণিকের বাস ভবনে প্রতিবারের ন্যায় এবারও সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হয়েছে।

প্রতি বছর শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রতিটি পূজা মন্ডপে সরকারি অনুদান প্রদান করা হয়ে থাকে সেই সাথে পৌরসভা থেকে প্রতিটি পূজা মন্ডপে নগদ অর্থ অনুদান হিসেবে প্রদান করা হয়ে থাকে। এবারও সরকারি অনুদান প্রতিটি পূজা মন্ডপের জন্য ৫০০ কেজি চাল বিতরণ করা হয়েছে এবং পৌরসভা কর্তৃক প্রতিটি পূজা মন্ডপের জন্য নগদ সাত হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

কিন্তু পৌর অনুদানের টাকা স্বর্গীয় ফনিন্দ্র বণিকের বাস ভবনের পূজা মন্ডপের জন্য বরাদ্দকৃত অনুদান আনতে জাননি জানান স্বর্গীয় ফনিন্দ্র বণিকের ছেলে সুকান্ত বণিক। কিন্তু সরকারি অনুবাদ ৫০০ কেজি চাল পেয়েছেন। তিনি আজ শুক্রবার (২০শে নভেম্বর) ধামরাই পৌর এলাকার ১০০ অসচ্ছল পরিবারের মাঝে প্রতি পরিবারের জন্য ৫ কেজি করে চাল থেকে বিতরণ করে দিয়েছেন।

সরকারি অনুদান এর ব্যাপারে সুকান্ত বণিক বলেন- সনাতনধর্মী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। সরকার এ’উৎসবে সরকারি অনুদান হিসেবে চাল বারাদ্দ দিয়ে থাকে। তার জন্য সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে সরকারের নিকট চাল বরাদ্দ না দিয়ে নগদ অর্থ বরাদ্দ দেওয়ার বিষয়টি বিবেচনায় নেওয়ার জন্য বিশেষ ভাবে আহবান জানাচ্ছি। কারণ চাল বিক্রি করে বিভিন্ন স্হানে বিভিন্ন দরে বিক্রি করে পূজা মন্ডপের কর্মকর্তাদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। এতে সরকারেরও ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় পরিস্হিতি সৃষ্টি হয়।