ঝালকাঠিতে পুলিশের অভিযানে ৮ পিলার ব্যবসায়ী আটক, ১টি পিলার সাদৃশ্য বস্তু উদ্ধার

0
91

ইমাম বিমান: ঝালকাঠিতে ব্রিটিশ সীমানা পিলারের সাদৃশ্য বস্তুসহ আটকজনকে আটক করেছে রাজাপুর থানা পুলিশ। ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলাধীন বাইপাস মোড়স্থ ইদ্রিস খন্দকারের বাড়ি থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের সাথে থাকা নয়টি মোবাইল ফোন ও পিলার ব্যবসায়ে ব্যবহারিত একটি মাইক্রোবাস জব্দ করে পুলিশ।

এ বিষয় রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, বাইপাস মোড়ের খন্দকার বাড়িতে পিলার চোরাচালান চক্রের কতিপয় সদস্য ১০কোটি টাকা মূল্যের পিলার পাচারের উদ্দেশ্যে অবস্থান করছে, এমন সংবাদের ভিত্তিতে দুপুরে ঐ বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। তবে উদ্ধারকৃত ওই পিলার সাদৃশ্য বস্তুটি আসলে ব্রিটিশ সীমানা পিলার কিনা তা সঠিক ভাবে বলা যাচ্ছে না। পিলারটির গায়ে লেখা রয়েছে ইস্ট ইন্ডিয়া কোম্পানী ১৮১৮ । বস্তুটি পরীক্ষা নিরীক্ষা ও তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থার প্রস্তুতি চলছে।

রাজাপুর বাইপাস এলাকার মৃত ইসাহাক খন্দকারের ছেলে ইদ্রিস খন্দকার সহ বাকি আটককৃতরা হলেন, চট্টগ্রামের বাকুলিয়ার মোহাম্মদ হোসাইনের ছেলে হোসাইন বিন শহিদ (৫০), বরিশালের হিজলার পভনিভায়া গ্রামের হাজি নুরুল ইসলামের ছেলে মাহতাব উদ্দিন (৫৪), লক্ষ্মীপুরের বাজিপুর থানার ভবানিপুর গ্রামের ফয়েজ উদিদনের ছেলে মিজানুর রহমান (৪৫), ভোলার বোরহানউদ্দিনের ইদ্রিস আলীর ছেলে মহিউদিদন (৪০), ঢাকার দক্ষিণখানার ১২ নং সেক্টরের মোল্লারটেক এলাকার জমির উদ্দিনের ছেলে রতন উদ্দিন (৪৫), ভোলার লালমোহনের চরনিউলোর কাজেম আলীর ছেলে মেহেদি হাসান (৩৩) ও রাজাপুরের আঙ্গারিয়া গ্রামের সাহেব আলীর ছেলে নজরুল ইসলাম (৪০) ওসি তদন্ত আবুল কালাম আজাদ সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।