সিরাজদিখানে স্বর্ণ শিল্পালয়ের মালিকের এক লাখ টাকা নিয়ে প্রতারক চক্র উধাও

0
72

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: সিরাজদিখানে স্বর্ণ শিল্পালয়ের মালিকের এক লাখ টাকা নিয়ে প্রতারকচত্র উধাও। তিন মহিলা প্রতারক ২ ভরি ৬ আনা স্বর্ণ বন্ধক রেখে ১ লাখ টাকা নিতে আসে। যে স্বর্ণের প্যাকেটটি দেখায় সেটি আসল সোনার ছিল। কিন্তু দোকানের মালিককে মহিলারা নানা প্রশ্ন করে। এ সময় আসল সোনার প্যাকেট সরিয়ে নকল সোনার প্যাকেট রেখে দিয়ে এক লাখ টাকা নিয়ে চলে যায়। কিছুক্ষণ পরেই প্যাকটেটি দেখে সন্দেহ হলে যাচাই করে দেখেন নকল সোনার গহণা। এরপর মহিলাদের খুঁজে আর পাওয়া যায় নাই। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১১ টার দিকে তালতলা বাজারের ননী গোপাল দত্ত (৬৮) এর স্বর্ণ শিল্পালয়ে।

ননী গোপাল দত্তের ছেলে সুজয় দত্ত পিন্সি জানান, ঘটনার সময় দোকানে কর্মচারীরা ছিলোনা, তার বাবার বয়স হয়েছে, ৩ জন মহিলার মধ্যে একজন বোরখা পরা ও সাথে দুই শিশু ছিল। প্রতারকরা পরিচয় দিয়েছে তাদের বাড়ি চাইন পাড়া গ্রামে। তাদের মোবাইল নং চেয়েছিল, কিন্তু তারা বলে ব্যবহার মোবাইল ফোন ব্যবহার করে না। তার বাবা সহজ সরল ভাবে তাদের কথা বিশ্বাস করায় এ ক্ষতিতে পরেছে। প্রথম স্বর্ন যাচাই করা সেটা ঠিক ছিলো পড়ে প্যাকেটটি পাল্টে দিয়েছে প্রতারকরা। এমন ঘটনা প্রতি বছর এ বাজারে দু একটা ঘটে। আবার ধরাও পরেছে কয়েকজন। থানায় জানিয়ে আর কি হবে বলে জানান তিনি।

তালতলা বাজারের স্বর্ণ শিল্পালয়ের আরেক মালিক কৃষ্ণ চন্দ্র গোস্বামী জানান, আমাকেও ফাঁকি দিয়ে বেশ কয়েকটি আসল ও নকল সোনা মিলিয়ে দিয়েছে। এখনও আমার কাছে ৫ লাখ টাকার মালামার পরে আছে, কেউ নিতে আসে না, তাদের ঠিকানাও ঠিক নাই। মহিলারা শিশুদের সাথে নিয়ে এ প্রতারনা করে থাকে এসব চক্র, সহযে তারা ধরা পরে না। এর আগে সিরাজদিখান বাজারে শিশুর হাতের চিপস এর প্যাকেটে করে স্বর্ণ নিয়ে গিয়েছে ৩ মহিলা। ভিডিও ফুটেজ দেখেও তাদের পাওয়া যায় নাই। তবে এ সব চক্র একমাত্র ধরতে পারে পুলিশ।