পলাশবাড়ী পৌর নির্বাচনে এক মেয়রসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

0
107

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ী পৌর সভার এই প্রথম পৌর নির্বাচন ১০ ডিসেম্বর সামনে রেখে ১৭ নভেম্বর মঙ্গলবার যাচাই-বাছাই পর্বে এক মেয়রসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানা যায়।

নির্বাচনে পৃথক তিন পদে মোট ১১৮ জন প্রার্থী স্ব-স্ব মনোনয়ন পত্র ফরম সংগ্রহ করেন।সর্বশেষ এক কাউন্সিলর প্রার্থী তার মনোনয়নপত্র দাখিল না করায় সর্বশেষ মোট মনোনয়নপত্রের সংখ্যা দাড়ায় ১১৭-এ।মেয়রের একটি পদের বিপরীতে দলীয় মনোনীত ও স্বতন্ত্রসহ ৬ জন, সাধারণ কাউন্সিলর(৯ ওয়ার্ডে) এক নারীসহ ৮৯ এবং সংরক্ষিত ৩ মহিলা কাউন্সিলর(৩ ওয়ার্ডে) ২২ জনসহ মোট ১১৭ জন।

গাইবান্ধা জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়,১৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নানা ত্রুটি-বিচ্যূতির কারনে মেয়র পদের প্রার্থী আমিনুল ইসলাম দুদু, সংরক্ষিত মহিলা(১নং ওয়ার্ডে) কাউন্সিলর জাহানারা বেগম এবং সাধারন কাউন্সিলর(৩নং ওয়ার্ডে)আবু বকর সরকারের মনোনয়ন বাতিল করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব জানান দেশের দ্বিতীয় বৃহত্তম পলাশবাড়ী উপজেলা সদর ৩নং পলাশবাড়ী ইউপি’র সমুদয় ১৯ গ্রামসহ পৃথক ৩ ইউনিয়ন এলাকার ২৪ গ্রাম নিয়ে পৌরসভাটি গঠিত হয়।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬’শ ২ জন। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৩’শ ৩৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১৬ হাজার ২’শ ৬৮ জন।

২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২৪ নভেম্বর প্রতিক বরাদ্দ শেষে ১০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।পৌর এলাকার বিভিন্ন স্থানে অবস্থিত পৃথক ১৫ ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করবেন।

উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম জানান তফসিল ভুক্ত দিনক্ষণের ধারাবাহিকতা পেরিয়ে ১০ ডিসেম্বর নির্বাচন অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষে ইতোমধ্যেই প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।এখন শুধু সুন্দর গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেয়ার অপেক্ষায়।