কর্ণেল (অব:) শওকত আলীর ইন্তেকালে ন্যাপ-এনডিপি’র শোক

0
83

বীর মুক্তিযোদ্ধা, ঐতিহাসিক আগরতলা মামলায় অভিযুক্ত, সাবেক ডেপুটি স্পীকার কর্ণেল (অব:) শওকত আলী ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এবং ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

সোমবার (১৬ নভেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

নেতৃবৃন্দ বলেন, তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তার অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ আর লাল সবুজের পতাকা অর্জনে মুক্তি সংগ্রামে তিনি অসামান্য অবদান রেখেছেন। তার মৃত্যুতে দেশ একজন প্রবীণ রাজনীতিক, অভিজ্ঞ অভিভাবককে হারালো।

তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ এবং সংসদীয় গণতন্ত্র শক্তিশালীকরণে শওকত আলীর অবদান জাতি সবসময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

এছাড়াও আরো শোক প্রকাশ করেছে জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ।