শ্রীনগরের ষোলঘরে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হলেও কমিটি ঘোষনা হয়নি!

0
85

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও নতুন কমিটির ঘোষনা ছাড়াই সম্মেলনের সমাপ্তি হয়েছে। রোববার সকাল ১০ টার দিকে প্রায় ১১ বছর পরে ষোলঘর নবনির্মিত ইউনিয়ন পরিষদ ভবন প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

স্থানীয়রা জানান, ইউনিয়নটিতে আওয়ামী লীগের রাজনীতি একাধিক ধারায় বিভক্ত থাকার কারণে যুবলীগও একাধিক ধারায় বিভক্ত। রোববার সম্মেলনেও সেই ধারা লক্ষ্য করা গেছে। এসময় একটি ধারার সাথে সম্পৃক্ত যুবলীগের নেতাকর্মীদের উপস্থিতি ছিল সরব। বাকীরা উপস্থিত থাকলেও সরব উপস্থিতি ছিলনা। সম্মেলনের পূর্ব ঘোষনা থাকায় বিভিন্ন ইউনিয়ন যুবলীগের নতুন কমিটির পদ প্রত্যাশীরাও তাদের লোকজন নিয়ে উপস্থিত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক ষোলঘর ইউনিয়ন যুবলীগের এক নেতা বলেন, অন্যান্য ইউনিয়নের নেতা কর্মীদের বাদ দিলে আমাদের আর তেমন লোকজন কই?

শ্রীনগর উপজেলা যুবলীগের পদধারী এক নেতা বলেন, সারাদেশের কোন উপজেলায় যুবলীগের ইউনিয়ন পর্যায়ের সম্মেলন না হলেও এখানে তা হচ্ছে। এর পেছনে উপজেলা যুবলীগের নের্তৃত্ব স্থানীয়দের বাণিজ্য ও উর্ধতন এক যুবলীগ নেতার হাউজিং ব্যবসাকে পোক্ত করার দুরভিসন্ধি রয়েছে।

ষোলঘর ইউনিয়ন যুবলীগের সম্মেলনে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি ও মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আলম চৌধুরী। ষোলঘর ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী মনিরুল ইসলাম উজ্জলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ সেলিম আহমেদ ভূইয়া, সাধারণ সম্পাদক আলহাজ মো. তোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামীগের উপদেষ্টা আলহাজ আজিজুল ইসলাম, মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম খাঁন, শ্রীনগর উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন, সাধারণ সম্পাদক হাজী নেছার উল্লাহ সুজন প্রমুখ।

সম্মেলনে বর্তমান কমিটি বিলুপ্ত করা হলেও অজ্ঞাত কারণে নতুন কমিটি ঘোষনা করা হয়নি। সম্মেলনে কমিটির সভাপতি সাধারণ সম্পাদক পদে বায়োডাটা আহ্বান করা হয়। সংশ্লিষ্টরা জানান, আগামী ২২ নভেম্বর পর্যন্ত বায়োডাটা জমা নেওয়া হবে। বায়োডাটা দেখে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে।