বাসে আগুন দেয়ার ঘটনা অসুস্থ রাজনৈতিক মানসিকতার বহিঃপ্রকাশ: বাংলাদেশ জাসদ

0
95

গত ১২ নভেম্বর ২০২০ তারিখে ঢাকায় আবার আগুন সন্ত্রাসের ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ জাসদের সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া এবং সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান এক যুক্ত বিবৃতিতে বলেন যে, “রাজধানীতে একইদিনে নয়টি বাসে আগুন দেয়া অসুস্থ রাজনৈতিক মানসিকতার বহিঃপ্রকাশ।”

নেতৃদ্বয় উল্লেখ করেন যে, “কারা এ ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রুত গ্রেফতার করা জরুরী”। প্রশাসনকে একেবারে নিরপেক্ষ ভূমিকা নেয়ার তাগাদা দিয়ে তারা বলেন,“কোনভাবেই এ বিষয়টাকে যেন হালকাভাবে দেখা না হয়।”

নেতৃবৃন্দ আরও বলেন, “সংকটে নিপতিত আমাদের গণতান্ত্রিক ব্যবস্থাকে আরো সংকটাপন্ন করে ফায়দা লোটার জন্য কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীর ইন্ধনে এ কাজ হয়েছে বলে জনমনে ধারণা সৃষ্টি হয়েছে। আগুন সন্ত্রাসে জড়িত হয়ে বিএনপি-জামায়াত বর্তমানে দেউলিয়াত্বের পর্য়ায়ে চলে গেছে”। সেখান থেকে সকলের শিক্ষা নেয়া উচিৎ বলে উল্লেখ করে নেতৃদ্বয় বলেন, “গণতন্ত্রের পথকে বাধাগ্রস্ত করে কেউ লাভবান হবেনা।”

আগুন সন্ত্রাসকে মানবতাবিরোধী কাজের সমতুল্য উল্লেখ করে বাংলাদেশ জাসদের নেতৃবৃন্দ এর গূঢ় রহস্য অবিলম্বে দেশবাসীর সামনে প্রকাশের দাবী জানিয়েছেন এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।