সিরাজদিখানে কৃষি প্রদর্শনী ও নিরাপদ খাদ্য মেলা অনুষ্ঠিত

0
82

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: সিরাজদিখানে কৃষি প্রদর্শনী ও নিরাপদ খাদ্য মেলা অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল ১০ টায় কারিতাস ঢাকা অঞ্চলের সিরাজদিখান উপজেলা আইএমডিসি প্রকল্পের আয়োজনে উপজেলা দক্ষিণ তাজপুর কারিতাস কার্যলয়ে এ কৃষি প্রদর্শনী ও খাদ্য মেলা অনুষ্ঠিত হয়।

লোকাল এডভাইজার কমিটির সভাপতি মো. আমিনুল ইসলাম সভাপত্বি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জনাব মহিউদ্দিন আহমেদ। আইএমডিসি প্রকল্পের ফিল্ড মনিটর মি. নারায়ন চন্দ্র মজুমদারের (নয়ন) সঞ্চালনায় আরো উপস্তিত ছিলেন কারিতাস ঢাকা আঞ্চলের আঞ্চলিক প্রতিনিধি মি: জুয়েল পি রিবেরু , রশুনিয়া ইউনিয়নের ইউপি সদস্য মো: জুয়েল রানা সেন্টু , মহিলা সদস্য রুপা বেগম , মোসা: জিয়াসমিন প্রমুখ। কৃষি প্রদর্শনী ও নিরাপদ খাদ্য মেলায় ৩০ জন কৃষক নিজ নিজ কৃষি পণ্য ও তৈরি করা খাবার নিয়ে মেলায় অংশগ্রহন করেন।

এসময় কৃষকদের রাসায়নিক সার ব্যাবহার না করে এবং সবাই যেন নিজ জায়গায় নিরাপদ খাদ্য উৎপাদনের দিকে মনোযোগ দেয়। সরকারের কৃষিবান্ধব বিভিন্ন কর্মসূচি নিয়ে আােচনা করা হয়। কারিতাস আগামী জানুয়ারী থেকে কৃষকদের নিয়ে একটি প্রকল্প শুরু হওয়ার কথাও জানানো হয়। কৃষি ও নিরাপদ খাদ্য নিয়ে প্রদর্শনী করা হয়।