সরিষাবাড়ীতে প্রতিবন্ধী শিশু ৩ মাসের অন্তঃসত্বা

0
77

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে বহুমাত্রিক প্রতিবন্ধী শিশু ৩ মাসের অন্তঃসত্বা’র ঘটনায় আদালতে মামলা হয়েছে।  মঙ্গলবার (১০নভেম্বর)জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ মামলা হয়েছে।দায়ের করা মামলায় গত ৫ আগষ্ট ঘটনার তারিখ ও সময় উল্লেখ করে সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের ছায়ের ফকির ওরফে বানেছ ফকির এর ছেলে বিশু মিয়া(৩০) কে বিাবাদী করে ধর্ষন মামলা দায়ের করা হয়েছে।মামলার বাদী বহুমাত্রিক প্রতিবন্ধী(১৪) এর দাদী জহুরা বেগম এ মামলাটি করেছেন। আদালত মামলাটি তদন্তের জন্য পি বি আই জামালপুর কে নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরনে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া গ্রামে’র এক বহুমাত্রিক প্রতিবন্ধী(১৪) মা-বাবা ঢাকায় অবস্থান করার সুবাদে দাদী’র নিকট লালিত পালিত হয়ে আসছে। প্রতিবন্ধী(১৪) সরিষাবাড়ী অটিষ্ট্রিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে ১ম শ্রেনীতে ৪ বছর ধরে অধ্যায়নরত আছে। প্রতিবন্ধী’র বাড়ীতে যাতায়াত করে প্রতিবেশি বিশু মিয়া।

এমতাবস্থায় প্রতিবন্ধী শিশুকে বাড়ীতে একা রেখে দাদী সংসারের কাজে বাড়ীর বাহিরে গেলে ২ সন্তানের জনক বিশু মিয়া প্রতিবন্ধী শিশুকে বাড়ীতে একা পেয়ে বিবাহের মিথ্যা প্রলোভনে তাকে ধর্ষন করে। ফলে প্রতিবন্ধীর শাররীক অবস্থার অবনতি পরিলক্ষিত হলে ধর্ষিতার দাদী জহুরা খাতুন সরিষাবাড়ী সততা ডায়গনষ্টিক সেন্টারে পরিক্ষা- নিরীক্ষা করলে ৩ মাসের অন্তঃস্বত্বা ধরা পড়ে।