বস্তুনিষ্ঠ সংবাদে কখনও পিছে থাকা যাবে না: কেসিসি মেয়র

0
76

আহছানুল আমীন জর্জ, খুলনা : খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি, সিটি মেয়র ও দৈনিক দেশ সংযোগ এর উপদেষ্টা সম্পাদক আলহাজ তালুকদার আব্দুল খালেক বলেছেন, সাংবাদিকরা হচ্ছে দেশে ৪র্থ স্তম্ভ। সাংবাদিকরা রাষ্ট্রের উন্নয়ন, সরকারের কর্মকাণ্ডের ত্রুটি বিচ্যূতি এবং দেশের মানুষের দুর্ভোগ তুলে ধরে সংবাদ পরিবেশন করে থাকে। রাষ্ট্র বা সরকার যাতে কোন ধরনের বিপাকে না পড়ে সেজন্যে সাংবাদিকরা প্রহরীর মত সব সময় কাজ করে চলেছে। তিনি আরো বলেন, বস্তুনিষ্ঠ ও তথ্য সমৃদ্ধ সংবাদ যেমন একটি পত্রিকাকে সমৃদ্ধ করে তেমনি প্রতিবেদক ও ঘটনার সাথে জড়িতদেরকে আলোকিত করে থাকে।

বস্তুনিষ্ঠ সংবাদে কখনও পিছে থাকা যাবে না। তবে মনে রাখতে হবে- আপনার একটি শব্দ বা ভুলের কারনে একজন মানুষের সারা জীবনের অর্জন ধুলিস্যাৎ হয়ে যেতে পারে। আমি আশা করি দৈনিক দেশ সংযোগ শুরু থেকেই সে মন্ত্রটি পালন করে আসছে। তিনি আরো বলেন, আপনার সংবাদ যেন অহেতুক কারো ক্ষতির কারন না হয়। আপনারা কোন ভুল তথ্য দেবেন না। আপনার দেওয়া ভুল তথ্যের কারনে যেমন আপনি ক্ষতিগ্রস্থ হবেন তেমনি মান ক্ষুন্ন হবে দেশ সংযোগ পত্রিকার। তিনি বলেন, দেশ সমাজ ও রাষ্ট্রের নানা অসংগতি তুলে ধরবে সাংবাদিকরা। সেই বিষয়টি আপনারা মনে রেখে কাজ করবেন। তিনি আরো বলেন, দেশ সংযোগ পত্রিকার সাথে আছি।

হাটি হাটি পা পা করে দেশ সংযোগ আজ প্রতিষ্ঠার পথে। পত্রিকা এখন শুধু খুলনা সিটিতে নয় বিভিন্ন জেলা উপজেলা এমন কি ইউনিয়ন পর্যায়ে আজ সমাদৃত। নিরপেক্ষ ও দায়িত্বশীল অবস্থানে থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যানের কথা চিন্তা করে আপনারা কাজ করবেন। গুরুত্বপূর্ণ সংবাদ যখন আপনারা করবেন তখন সমাজের মানুষের কাছে আপনারা মুল্যায়ন পাবেন। দু’একটি সংবাদই পত্রিকার জন্য যথেষ্ট। ওই সংবাদ দু’টিই পত্রিকাকে রঙ্গিন করে তুলতে পারে। যদি সে সংবাদ দুটি হয় বস্তুনিষ্ঠ ও পাঠক সমৃদ্ধ। তাই আসুন সততার সাথে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সকল অসংগতি দুর করে বাংলাদেশকে উন্নত বিশে^র কাতারে দাড় করাই।

১০ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দৈনিক দেশ সংযোগ এর প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মো. মুন্সি মাহবুব আলম সোহাগের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল ২৪ এর খুলনা ব্যুরো প্রধান মামুন রেজা, একাত্তর টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু, ডিবিসি নিউজের খুলনা ব্যুরো প্রধান মো: আমিরুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দেশ সংযোগ এর নির্বাহি সম্পাদক আবু নূরাইন খোন্দকার, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক হাওলাদার, চীফ রিপোর্টার সুনীল দাস, আবুল হোসেন, হাসান আল মামুন, রিংটন মণ্ডল, শেখ জাহিদুল ইসলাম, কানাই মণ্ডল, আমিরুল ইসলাম বাবু, মো. শহীদুল হাসান, রমেশ চন্দ্র দত্ত, আজগর হোসেন সাব্বির, এস এম মিজানুর রহমান, মো. হাফিজুর রহমান, মুকুল রায়, মো. রাজ্জাক হোসেন, সৈয়দ শওকত হোসেন, মো. গোলাম রসুল, শেখ পারভেজ খান, ইমলাক শেখ, দিলীপ বর্মন, মোল্যা আমিনুর, দেবুল কুমার দাস, শফিকুল ইসলাম, এম আমিরুল ইসলাম, রাজিব চৌধুরী, সুখদেব মন্ডল, স্নেহেন্দু বিকাশ, নিথিলেশ গাইন, মাজারুল ইসলাম, হাফিজুর রহমান শিমুল।