মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালত কর্তৃক খুলনায় ১০ জন আটক ; ৩০ জনকে অর্থদন্ড প্রদান

0
87

আহছানুল আমীন জর্জ, খুলনা : ১০ নভেম্বর মঙ্গলবার মাস্ক পরে বাইরে বের হওয়া নিশ্চিত করার লক্ষ্যে খুলনা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত দ্বিতীয় দিনের মতো অভিযানে নামে। মাস্ক ব্যবহার না করায় মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত ১০ জনকে আটক করা হয়। আর ৩০ জন ১৬ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড দিয়ে ছাড়া পেয়েছেন।

জেলা প্রসাশক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউছুপ আলীর তত্ত্বাবধানে খুলনা মহানগরীর ডাকবাংলো, দৌলতপুর বাজার এবং খালিশপুরের চিত্রালী বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-ফয়সাল ও দেবাশীষ বসাক।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিহত করতে মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।

খুলনার সিভিল সার্জন সুজাত আহমেদ বলেন, কয়েকদিন এ ধরনের অভিযান চললে মানুষের মধ্যে মাস্ক ব্যবহারে আগ্রহ বাড়বে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে ।

অপরদিকে, খুলনা জেলার দাকোপ ও বটিয়াঘাটা – এই দুই উপজেলায় মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন যথাক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)।

প্রসঙ্গত, খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্রযুক্তিতে গত ৮ নভেম্বর রবিবার জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয় ।