পল্লবী থেকে কোম্পানী ডাকাত দলের প্রধান গ্রেফতার, পিস্তল ও গুলি উদ্ধার

0
87

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের পল্লবী থানার বাউনিয়াবাধ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে কোম্পানী নামক আন্ত:জেলা সংঘবদ্ধ ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ (৫০)কে বিদেশি পিস্তল ম্যাগজিন ভর্তি গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব জানিয়েছে, ধৃত গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ সাভার থানার চাঞ্চল্যকর একটি ডাকাতি মামলার আসামী ও আন্ত:জেলা ডাকাত দলের মূলহোতা এবং অবৈধ অস্ত্রধারী।তার গ্রামের বাড়ি বরগুনা জেলায়। আজ সোমবার ডাকাত শাহীনকে জিঞ্জাসাবাদ শেষে ডিএমপির পল্লবী থানায় সোপর্দ করা হয়েছে। রোববার দিবাগত রাত পৌনে একটার দিকে রাজধানীর পল্লবী থানার বাউনিয়াবাধ এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়।

এদিকে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১ রাউন্ড গুলি, ৩ টি মোবাইল ফোন এবং ১ টি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যূতা এবং হত্যাসহ নিয়মিত মামলা রয়েছে। সে ‘‘কোম্পানী’’ নামে একটি আন্তঃ জেলা ডাকাত দল গঠন করে এরই মূল হোতা হিসেবে ঢাকাসহ আশ-পাশের জেলায় ডাকাতি করে আসছিলো।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, পূর্বের অভিজ্ঞতা থেকেই গ্রেফতার এড়াতে দলের প্রত্যেক সদস্যকে ডাকাত মোশারফ প্রশিক্ষন দিত। টার্গেট বাছাই করা থেকে শুরু করে অস্ত্রের যোগান সবই দিতো সে নিজেই আর বাকীদের কাজ ছিলো তার নির্দেশ অনুযায়ী মানুষকে আক্রমণ করা। এজন্য সে নিজের মটর সাইকেল ও প্রাইভেটকার ডাকাতির সময় ব্যবহার করে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, কোম্পানী ডাকাত দলের প্রধান গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ গত দু’মাস আগে জেল থেকে জামিনে বের হয়ে পুনরায় ডাকাত দল গঠন করে ডাকাতি শুরু করে। সে গত ২৮ অক্টোবর, ২০২০ সাভারের আমিনবাজার ভাকুর্তায় ইতালি প্রবাসীর ৫ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির মূল পরিকল্পনাকারী। এই দলের সদস্য সংখ্যা ১০ থেকে ১২ জন।এদের মধ্যে ৩ জনকে গত ৭ নভেম্বর একটি বিশেষ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) জানান,অদূর ভবিষ্যতে এরূপ ডাকাতি, দস্যূতা, ছিনতাই ও চাঁদাবাজ এবং অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীর বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে।এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।