নেভাডায় ‘ভোট জালিয়াতি’র মামলা করবে রিপাবলিকানরা

0
97

নেভাডার রিপাবলিকান পার্টি এইমাত্র নিশ্চিত করেছে যে কথিত ভোট জালিয়াতির অভিযোগে তারা মামলা দায়ের করতে যাচ্ছে। তারা দাবি করছে, প্রায় ১০,০০০ লোকের ভোট পড়েছে যারা এখন আর ঐ অঙ্গরাজ্যের বাসিন্দা না। খবর বিবিসির

ভোটের জন্য নিবন্ধিত সব প্রাপ্তবয়স্কদের সবাইকে আগাম ব্যালট পত্র পাঠিয়েছিল যে ক’টি অঙ্গরাজ্য নেভাডা তাদের মধ্যে একটি। নির্বাচনী প্রচারাভিযানের সময় প্রেসিডেন্ট ট্রাম্প এই পরিকল্পনার বিরুদ্ধে বক্তব্য রেখেছিলেন এবং বলেছিলেন যে এতে জালিয়াতির সুযোগ রয়েছে।

তবে ট্রাম্প যা-ই দাবি করুন না কেন এবারের নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে এমন কোন প্রমাণ এখনও পাওয়া যায়নি। নেভাডাকে নিয়ে মোট চারটি রাজ্যে রিপাবলিকানরা নির্বাচনকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করেছে।

তারা পঞ্চম একটি রাজ্য উইসকনসিনে ভোট পুন:গণনারও দাবি করছে।

হোয়াইট হাউস নিয়ন্ত্রণের দৌঁড়ে এখনও এগিয়ে জো বাইডেন। তারপরও তার জয় সুনিশ্চিত নয়। কেননা, ঝুলে থাকা পাঁচ রাজ্যের ফল এখনও ঘুরিয়ে দিতে পারে দুই প্রার্থীর ভাগ্য। নেভাদা রাজ্যের দিকে তাকিয়ে গোটা আমেরিকানবাসী।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফক্স নিউজ ও আলজাজিরার প্রতিবেদন বলছে, যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্টে নির্বাচনে ইতিমধ্যেই ৪৫টি রাজ্যের ফল ঘোষণা হয়েছে। যেখানে ২২টিতে এগিয়ে বাইডেনের ডেমোক্র্যাটরা ও ২৩টিতে এগিয়ে ক্ষমতাসীন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিক্যানরা। বাকি রয়েছে নেভাদা, আলাস্কা, পেনসিলভেনিয়া, জর্জিয়া ও উত্তর ক্যারোলিনা।