এলেঙ্গায় তাজমহল বেকারীকে ৫০ হাজার টাকা জরিমানা

0
105

জাহাঙ্গীর আলম, কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় তাজমহল বেকারীতে অস্বাস্থ্যকর পরিবেশ ও নোংরা প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুত করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) দুপুর ১২ টায় বেকারীটিতে তদারকিকালে এ জরিমানা করে আদায় করেন টাঙ্গাইল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী।

জানা যায়, বাজার তদারকির অংশ হিসেবে টাঙ্গাইল জেলা প্রশাসকের সহযোগিতায় কালিহাতী উপজেলায় বাজার তদারকিতে আসলে উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা’র প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এলেঙ্গা তাজমহল বেকারীতে তদারকি করেন টাঙ্গাইল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী । তদারকিকালে অস্বাস্থ্যকর পরিবেশ ও নোংরা প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুতের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় বেকারীটিকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ করে আদায় করেন তিনি।

এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন, তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ এবং অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা প্রদান করেন।