হিজলায় জেল হত্যা দিবস পালিত

0
76

হিজলা প্রতিনিধি: জেলহত্যা দিবসে গভীর শোক আর শ্রদ্ধায় বরিশালের হিজলায় জাতীয় চার নেতাকে স্মরণ করা হচ্ছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নানা কর্মসূচি পালন করছে।হিজলা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা বাসস্টান্ড চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রকৃতিতে ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বঙ্গবন্ধু মূড়ালে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাস্টার নেয়ামত উল্লাহ, সাধারন সম্পাদক নজরুল ইসলাম মিলন, যুগ্ন সাধারন সম্পাদক পন্ডিত সাহাবুদ্দিন আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আলতাফ হোসেন, কেন্দ্রীয় প্রজন্মলীগ সভাপতি আমিনুল ইসলাম চৌধুরী স্বপন, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক নাজমা বেগম, যুবলীগের আহবায়ক কাজী লিয়াকত, কৃষকলীগ আহবায়ক মুন্সী মোঃ ইসহাক, শ্রমিকলীগ সভাপতি ফরিদ উদ্দিন ঢালী, ছাত্রলীগ সভাপতি সোলাইমান শান্ত, সম্পাদক আবুল কালাম আজাদ। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সকল ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ৭৫ এর ১৫ আগষ্ট সপরিবারকে হত্যার পর জাতির ইতিহাসে ৩ নভেম্বর এটি বাংলাদেশের দ্বিতীয় কলংক জনক অধ্যায়। ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আলোচনা শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।