কালীগঞ্জে পুকুরে বিষবড়ি, থানায় অভিযোগ

0
106

মানিক ঘোষ, কালীগঞ্জ (ঝিনাইদহ): আগে কেটেছিল ধরন্ত পটল ক্ষেত। পরে শুক্রবার দিবাগত রাতে পুকুরে বিষ ট্যাবলেট দিয়ে নিধন করলো প্রায় ৬০ হাজার টাকার মাছ। এভাবে লাগাতর ক্ষতিতে সর্বশান্ত হয়ে পড়েছেন ঝিনাইদহ কালীগঞ্জের নিয়ামতপুর গ্রামের কৃষক আব্দুল কাদের। এ ঘটনায় তিনি শনিবার সকালে ওই গ্রামের সন্দেহভাজন ৬ জনের নাম উল্লেখ করে কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এদিকে সামাজিক বিরোধের জের ধরে এটা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছে পুলিশ।

ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুল কাদের দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেছেন,তার বাড়ীর পাশেই একটি পুকুর আছে। যে পুকুরে তিনি মাছ চাষ করে আসছেন। শনিবার সকালে ঘুম থেকে উঠে দেখেন পুকুরে মাছ মরে ভেসে উঠছে।

প্রতিপক্ষরা শত্রুতামুলকভাবে রাতের আধারে তার পুকুরে বিষ জাতীয় কিছু দিয়ে প্রায় ৬০ হাজার টাকার মাছ নিধন করেছে। তিনি অভিযোগে উল্লেখ করেছেন সামাজিক বিরোধের জের ধরেই প্রতিপক্ষরা তার গ্রামের আলম, কুদ্দুস, শহিদ, আয়ুব, সোলাইমান ও আশরাফুল গং তার এমন ক্ষতি করে চলেছে। ৬ মাস আগে তার ১০ কাঠা জমির ধরন্ত পটলের ক্ষেত কেটে দিয়েছিল। বাধ্য হয়ে তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

কালীগঞ্জ থানার দায়েরকৃত এজাহারের তদন্ত কর্মকর্তা এস আই সৈয়দ আলী জানান, পুকুরে বিষ টোপ দিয়ে মাছ নিধনের সত্যতা পেয়েছেন। কে বা কারা শত্রুতামুলক রাতের আধারে তার ক্ষতি করেছে।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া জানান, ওই এলাকায় দুটি গ্রুপের বিরোধের জের ধরেই এমন ঘটনা ঘটছে। পুলিশ মুল রহস্য উন্মোচন করে শিঘ্রই ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি।