পৌর কর্তৃপক্ষের তদারক না থাকায় যত্রতত্র খড়ের ব্যবসা, বাড়ছে দূর্ঘটনা

0
80

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি: ফুলবাড়ী পৌর কর্তৃপক্ষের তদারক না থাকায় ফুলবাড়ী পৌর শহরে বিভিন্ন জায়গায় গড়ে উঠেছে খড়ের ব্যবসা, বাড়ছে দূর্ঘটনা দেখার কেউ নেই। ফুলবাড়ী পৌরসভা এলাকার যমুনা নদীর ব্রীজের পশ্চিম পাড়ে রাস্তা সংলগ্ন এলাকায় যত্রতত্র ভাবে খড়ের ব্যবসা জমে উঠেছে। প্রতিদিন দূরদুরান্ত থেকে গরুর খাদ্য খড় ও ঘাস ভ্যানে করে এনে ব্রীজের পশ্চিম পাড়ে রাস্তায় দেদারছে বেচা কেনা করছে বিক্রেতা। ফলে এখানে বাড়ছে সড়ক দূর্ঘটনা।

গত কয়েক মাসে বেশ কয়েকটি মটরসাইকেল দূর্ঘটনা ঘটে। একই অবস্থা ফুলবাড়ী পৌর শহরের উর্বসী সিনেমা হলের মেইন রাস্তার উপরেই বিক্রি করছে গরুর খাদ্য খাস ও ঘড়। ফুলবাড়ী পৌরসভা কর্তৃপক্ষ ইচ্ছা করলে যত্রতত্র ভাবে গড়ে ওঠা খড় ও ঘাসের হাটটি ফুলবাড়ী পৌরসভার উর্বসী সিনেমা হলের পিছনে স্থানান্তর করলে ক্রেতা বিক্রেতাদের উভয়ের সুবিধা হবে।

এমন কি রাস্তাগুলি অপরিস্কার থাকছে। কারণ ঘাস ও খড় বিক্রেতারা তাদের খড় ও খাস বিক্রি করে চলে যায়। পরিস্কার করার কেউ থাকে না। ব্রীজের পশ্চিম পাড়ের বেস কয়েক জন স্থানীয় ব্যবসায়ীরা জানান, জনসমাগম মেইন রাস্তাটিতে ঘাস ও খড় বিক্রয়ের ফলে দূর্ঘটনা বাড়ছে।

আমরা বহুরাব তাদেরকে মৌখিক ভাবে বলার সত্তেও তারা আমাদের কথা কর্ণপাত না করে ব্যবসা করছে। তাই ব্রীজের পশ্চিম পাড়ে গরুর খাদ্য ঘাস ও খড় বিক্রয়কারীদেরকে অন্য স্থানে স্থানানন্তর করার জন্য ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা করেন ঐ এলাকর ব্যবসায়ী ও এলাকাবাসী।