রামগঞ্জে অল্প পরিসরে, উৎসব উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে দূর্গা পূজা উৎসব

0
94

পারভেজ হোসাইন, রামগঞ্জ প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা শেষ হল আজ (২৬ অক্টোবর) সোমবার। সারা দেশের ন্যায় রামগঞ্জে ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় এই দুর্গাপূজা। পাঁচ দিনব্যাপী এই উৎসব গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে আজ সোমবার এর সমাপ্তি ঘটে।

মহামারী করোনা ভাইরাসকে কেন্দ্র করে অন্যান্য বছরের মতো এবছর উৎসবের আমেজ ছিল ভিন্ন। করোনার কারনেই অল্প পরিসরে পালন করতে হয়েছে বড় এই ধর্মীয় উৎসব।

শুরু থেকেই সনাতনী রীতিনীতি মেনে দেশীয় আমেজে ঢাক-ঢোল কাঁসা-জুড়ি বাজিয়ে, মাকে বরণ করে নেওয়া হয়। আজ মহা বিজয়ী পালন করে দুপুর ২ টার সময় সনাতন ভক্তবৃন্দ মাকে বিদায় জানান।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সমীর রঞ্জন সাহা বলেন, মহামারী করোনাকে কেন্দ্র করে সরকারি রীতিনীতি মেনেই এবছর আমাদের পূজা উদযাপন হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এবং দুর্গা পূজাকে ঘিরে প্রশাসনিকভাবে সার্বক্ষণিক নজরদারি ছিল। উপজেলার যেগুলো মণ্ডপে পূজা হয়েছে সব গুলোই শান্তি পূর্ন ভাবেই অনুষ্ঠিত হয়েছে। আমরা পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।