রাজধানীতে আনসার আল ইসলাম’র এক সক্রিয় সদস্য গ্রেফতার

0
101

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর হাতিরঝিল থানার মগবাজারস্থ মধুবাগ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম”র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতের নাম মোঃমিজানুর রহমান মিজান (৩০), জেলা-ঢাকা।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার দিবাগত রাত পৌনে ২টার দিকে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর হাতিরঝিল থানার মগবাজারস্থ মধুবাগ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য মোঃমিজানুর রহমান মিজান (৩০)কে গ্রেফতার করে।

এসময় তার কাছ থেকে ‘আনসার আল ইসলাম’এর বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, ল্যাপটপ, সিপিইউ, পেনড্রাইভ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃমিজানুর রহমান নিষিদ্ধ ঘোষিত সংগঠন‘আন সার আল ইসলাম’এর সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) আরো জানান, বিগত ৩ বছর যাবত ধৃত মিচানুর রহমান “আনসার আল ইসলাম”এর সাথে জড়িত এবং নিয়মিত ভাবেই তার সহোচরদের সাথে গোপন বৈঠকের পাশাপাশি চাঁদা ও নতুন সদস্য সংগ্রহ করে আসছিলো।

এএসপি মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামী মিজান ইতোপূর্বেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে “আনসার আল ইসলামে”এর সাথে জড়িত থাকার অপরাধে গ্রেফতার হয়েছিল। তারকাছ থেকে আনসার আল ইসলামের বর্তমান কার্যক্রম সম্পর্কে অনেক গোপনীয় ও গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গিয়েছে।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।