পটুয়াখালীর আগুনমুখার কোড়ালিয়া-পানপট্টি নৌরুটে ফেরী চালুর দাবিতে মানববন্ধন

0
106

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় যোগাযোগ বিচ্ছিন্ন রাঙ্গাবালী উপজেলাকে সড়ক পথে যোগাযোগ সৃষ্টির লক্ষে কোড়ালিয়া -পানপট্টি নৌ-রুটে ফেরী চালু করার দাবীতে মানববন্ধন করেছে উপজেলা ছাত্রলীগ।

আজ দুপুর ১২টায় উপজেলা সদরে মানববন্ধন করেন সংগঠনের নেতাকর্মীরা ওস্থানীয় জনসাধারণ।এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি, কামরুজ্জামান শিবলী, সাধারণ সম্পাদক, আশিকুর রহমান উজ্জল।

এসময় বক্তারা বলেন, আমারা এই মানববন্ধনের মাধ্যমে পটুয়াখালী-৪ তথা (রাঙ্গাবালী, কলাপাড়া) এমপি আলহাজ্ব মুহিবুর রহমান মুহিব এর দৃষ্টিপাত করে বলতে চাই,তার সহযোগীতায় যেন সংশ্লিষ্ট দপ্তরে এই বার্তা প্রেরক সক্ষম হই,যেন পটুয়াখালী সদরের সাথে এই উপজেলাকে সম্পৃক্ত করার জন্য অনতিবিলম্বে কোড়ালিয়া-পানপট্টি নৌ-পথে একটি ফেরীর ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য ২২.১০.২০ তারিখ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার কোড়ালিয়া লঞ্চঘাট থেকে ১৭ জন যাত্রীসহ আহম্মেদ এন্টারপ্রাইজের মালিকানাধীন একটি স্পিডবোট গলাচিপার পানপট্টির উদ্দেশে ছেড়ে যায়। পথিমধ্যে আগুনমুখা নদীর মাঝখানে ঢেউয়ের তোড়ে তলা ফেটে ১৭ যাত্রী এবং একজন চালকসহ স্পিডবোটটি তলিয়ে যায়।

এতে চালকসহ ১৩ যাত্রী জীবিত উদ্ধার হলেও পাঁচজন নিখোঁজ রয়।

৪০ ঘন্টা পরে কোষ্টগার্ড ও পুলিশের যৌথ অভিযানে পাঁচ জনের মৃত্যু দেহ উদ্ধার করা হয়। উদ্ধার কৃতরা হলেন- রাঙ্গাবালী থানার পুলিশ কনস্টেবল মহিব্বুল্লাহ (৪৫), কৃষি ব্যাংক রাঙ্গাবালীর বাহেরচর শাখার পরিদর্শক মোস্তাফিজুর রহমান (৩৫), একটি এনজিওর রাঙ্গাবালীর খালগোড়া শাখার ঋণ অফিসার হুমায়ুন কবির (৩০), শ্রমিক হাসান (৩৫) ও ইমরান (৩৪)।