মির্জাপুরে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু

0
27
মির্জাপুর খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহের উদ্বোধনী

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে চলতি মৌসুমে কৃষক ও মিলারদের কাছ থেকে বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (২১‘মে) দুপুরে মির্জাপুর খাদ্য গুদামে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, সহকারি কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন।

সুত্র জানায়, চলতি মৌসুমে বোরো ধান ও চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জনে সরকারি নির্দেশনানুযায়ী সারাদেশের মতো মির্জাপুর উপজেলার নির্বাচিত কৃষক ও মিলারদের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে বোরো ধান ও ৩৬ টাকা কেজি দরে চাল সংগ্রহের অভিযান শুরু হয়েছে।

 

উপজেলার লাইসেন্সধারী মিলার এবং ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের কৃষকের মাঝ থেকে এ মৌসুমে ২৬৬৩ মেট্রিক টন বোরো ধান ও ১৪২৭ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও ৮৮৮ মেট্রিক টন অতিরিক্ত ধান সংগ্রহ করারও লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ বোরো ধান ও চাল আগামী ৩১ আগস্ট (সোমবার) পর্যন্ত সংগ্রহ করা হবে বলে জানা গেছে।

প্রথম দিনে একজন মিলারের কাছ থেকে ১৬ টন চাল ও একজন কৃষকের কাছ থেকে ২০ মন ধান সংগ্রহ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডলি আকতার।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শাব্বীর আহমেদ মুরাদ, মির্জাপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডলি আকতার, উপ-খাদ্য পরিদর্শক এস.এম আসাদুজ্জামান আসাদ, সহকারি খাদ্য পরিদর্শক আবুল হাশেমসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।