রোহিঙ্গা ইস্যুতে মানবতার পরিচয় দিয়েছে বাংলাদেশ: ব্রিটিশ হাইকমিশনার

0
201
ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। ছবিঃ রাব্বি ইসলাম

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, রোহিঙ্গা ইস্যু একটি মারাত্মক আন্তর্জাতিক সমস্যা, তবুও এ সমস্যায় বাংলাদেশ সরকার অসাধারণ মানবিকতা দেখিয়েছে যাতে আমরা দেশটির প্রতি কৃতজ্ঞ। রবিবার (২৫ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুরের এশিয়াখ্যাত দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির দূর্গাপূজার উৎসবে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

আরও বলেন, আমরা রোহিঙ্গা সমস্যা সমাধানে জোড়ালো ভূমিকা রাখছি এবং বাংলাদেশের এই সংকট মোকাবিলায় আমরা দ্বিতীয় বৃহত্তর মানবিক সহায়তা প্রদানকারী দেশ। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যাওয়ার মতো একটি পরিস্থিতি তৈরি করার চেষ্টার পাশাপাশি আমরা সবসময় তাদেরকে মায়ানমারে ফিরিয়ে নেয়ার জন্য চাপ প্রয়োগ করে যাবো। রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় হাইকমিশনার বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন।

পূজা উৎসবে তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জাভেদ প্যাটেল।এসময় অন্যান্যের মধ্যে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, টাঙ্গাইল জেলা অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শাহীনুর ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জুবায়ের হোসেন, ওসি সায়েদুর রহমান, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, কুমুদিনী মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর আব্দুল হালিম, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিস্টার রানী ক্রুস, লিগ্যাল কলেজের হোস্টেল কর্নেরেটর ডা. শামসুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।