রাঙানো হয়েছে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজামন্ডপ ও কুমুদিনী চত্বর

0
82

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: করোনা আতঙ্কের আবহেই বৃহস্পতিবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হলো হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দূর্গাপূজা। বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ৫ দিনব্যাপী চলবে এ উৎসব।

পূজাকে ঘিরে এশিয়াখ্যাত দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজা মন্ডপসহ কুমুদিনী চত্বর নানা রঙে রাঙানো হয়ছে। তবে করোনা পরিস্থিতিতে জনসমাগম এড়াতে প্রতিবারের মতো দেশি-বিদেশি পর্যটকদের উপস্থিতিতে প্রতিমার সামনে যে আরতি হতো সেটি এবার হচ্ছে না।

আরতি ব্যতিত পূজার অন্যসকল আয়োজন হবে বলে জানিয়েছেন কুমুদিনী কর্তৃপক্ষ। এবছর মির্জাপুর উপজেলায় ২১০টি পূজা মন্ডপে পূজা শুরু হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে পূজা উদযাপন এবং জনগণের নিরাপত্তায় সকল ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে এবং পূজা চলাকালীন সময়ে সার্বক্ষণিক পুলিশি টহল অব্যাহত থাকবে বলে জানিয়েছেন, থানা অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান।

পূজা উদযাপনে জনগণের স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের উদ্যোগ ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে এবং পূজা চলাকালীন সময়ে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলে এই প্রতিবেদককে নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক।

বাংলাদেশ পূজা উদযাপন কেন্দ্রীয় কমিটির ২৬ দফা নির্দেশনা মেনেই মির্জাপুরে শুরু হয়েছে শারদীয় দূর্গাপূজা।