অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় নারী,পুরুষ ও শিশুসহ ৮ জন আটক

0
90

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি:ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টাকালে নারী,পুরুষ ও শিশু সহ ৮ জনকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি ।

বুধবার বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনস্ত সামান্তা বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৫৯ হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার জামতলা বাজার (সামন্তা) রাস্তার উপর হতে হতে বাংলাদেশী নাগরিক ০৮ জন বাংলাদেশী নারী পুরুষকে ভারতে অনুপ্রবেশের চেষ্টার সময় আটক করা হয়। তবে এ সময় কোন দালাল ধরা পড়েনি।

তথ্য অনুসন্ধানে জানা গেছে, ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এখন মাদক চোরাচালান ও অবৈধ পারাপারের প্রধান রুট হিসেবে ব্যাবহর হচ্ছে। বড় বড় চোরাচালান সিন্ডিকেট সীমান্তের গ্রামগুলোতে যেমন ঘাঁটি গেড়েছে, তেমনি দালালরাও টাকার বিনিময়ে সীমান্ত পারাপারে নিয়োজিত রয়েছে বলে অভিযোগ। প্রায় প্রতিদিন মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে ভারতীয় মাদক দ্রব্য ও অবৈধ সীমান্ত পারাপারের সময় মানুষ আটক হচ্ছে। এদিকে বুধবার বিজিবির হাতে আটককৃতরা হলেন, গোপালগঞ্জ জেলার তার গ্রামের রাধিকা বানু,সৌরভ বালা,সজিব মন্ডল,আশুতোষ বিশ্বাস ও রুপা বালা , শানপুকুরিয়া গ্রামের সুমলা (সমাজপতি) ও রুনা মালঙ্গী, ও গান্দিসুর গ্রামের দুলাল বোয়ালকে অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে গমনের চেষ্টাকালে আটক করা হয়। ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আটককৃত আসামীদেরকে অবৈধভাবে বিনাপাসপোর্টে বাংলাদেশ হতে ভারতে গমনের চেষ্টা করার অপরাধে ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় মামলা দায়ের এবং সোপর্দ করা হয়েছে। এছাড়াও অবৈধভাবে সীমান্ত পারাপারে সহয়তাকারী দালাল উপজেলার ডালভাঙ্গ গ্রামের জমসেদের ছেলে লোকমান (৩০) ও মুন্ডমাল গ্রামের ছরোয়ারের ছেলে মাসুম (৪৫ কে মহেশপুর থানায় পলাতক আসামী হিসেবে মামলা দায়ের করা হয়েছে।