নাটোরে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক কর্মশালা

0
128

জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের বড়াইগ্রামে বড়াইগ্রামে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক কর্মশালা (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের অধীনে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ অক্টোবর) উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ পিএএ।

উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. পরিতোষ কুমার রায়, জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ আলী ও সহকারী তথ্য কর্মকর্তা আব্দুল আওয়াল বক্তব্য রাখেন। কর্মশালায় সহকারী কমিশনার মোহাইমেনা শারমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক হোসেন আপন উপস্থিত ছিলেন। কর্মশালায় মোট ৪০ জন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষক ও সাংবাদিক অংশ নেন।

কর্মশালায় বক্তারা শিশু ও নারীর প্রতি সহিংসতা রোধ, করোনা ভাইরাস সংক্রমণ রোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, জেন্ডার সমতা, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।