মুন্সীগঞ্জে প্রাইভেটকারে ইলিশ পাচার, আটক-৫

0
84

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: গতকাল ২০ই অক্টোবর প্রাইভেটকারের পেছনে করে ইলিশ মাছ পাচারের সময় ৫ জনকে আটক করেছে মুন্সীগঞ্জ মৎস্য অধিদপ্তর কৃর্তপক্ষ। আটকের পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের অর্থদন্ড সাজা প্রদান করেন টঙ্গিবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসিনা আক্তার। প্রত্যেককে ৩ হাজার টাকা করে জড়িমানা করা হয়েছে।

তথ্য সুত্রে জানা যায়, মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার টঙ্গিবাড়ী বাজারের কাজি মার্কেটের সামনে হতে মঙ্গলবার রাত ৯ টার দিকে প্রাইভেটকার থামিয়ে তল্লাশি করে মা ইলিশ উদ্ধার করে মৎস্য অফিস কৃর্তপক্ষ। এ সময় অবৈধ মাছ পরিবহনের অপরাধে ৫ জনকে আটক করা হয়। আটককৃতরা হলো, নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে সুমন (৩১), নারায়নগঞ্জ জেলার ফতুল্লা উপজেলার ভূইগর এলাকার মৃত আমু ওস্তাগারের ছেলে রহমতউল্লাহ (৩২), শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলার সামসুদ্দিনের ছেলে রিপন (৩০),একই উপজেলার ছয়া গাও গ্রামের মৃত হানিফ এর ছেলে আলমগীর (৩৮), মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার চিত্রকড়া গ্রামের সামাত সৈয়াল এর স্ত্রী নাজমা বেগম (৫০)।

এ ব্যাপারে টঙ্গিবাড়ী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাকির হোসেন মৃধা বলেন, প্রাইভেটকারে তল্লাসি চালিয়ে ২০ পিছ মা ইলিশ মাছ উদ্ধার করা হয়েছে। এ সময় আটক ৫ জনকে ১৫ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। উদ্ধার হওয়া মাছগুলো দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।