মির্জাগঞ্জে ফুটপাত দখল করে বাজার

0
138

মোঃ রনি খান,পটুয়াখালী জেলা প্রতিনিধি: মির্জাগঞ্জ উপজেলা সুবিদখালী স্বর্নকার পট্টি থেকে ব্রীজের পাশ পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে গড়ে উঠেছে বিশাল বাজার। এর ফলে ব্যস্ততম সড়কটি হয়ে পড়েছে সংকীর্ণ রবিবার ও বুধবার আসলেই বাজারে যাতায়াত করতে খুবই কস্টকর দাবী করছেন বাজার করতে আসা ভুক্তভোগী ও পথচারী অনেকেই।

সড়ক দখল করে পসড়া সাজিয়ে বসা ব্যাবসায়ীদের দাবী দৈনিক টাকা দিয়ে ফুটপাত ও সড়কে ব্যাবসা করেছেন তারা কারা এই টাকা তুলছে এ নিয়ে মুখ খুলতে রাজি না ব্যাবসায়ীরা।

সরেজমিনে ঘুরে দেখা যায় সুবিদখালী বাজার সড়ক ও ফুটপাত চলে গেছে বাজার দখলে সড়ক ও ফুটপাতের উপর দোকান দেখে মনে হবে এ যেন স্হায়ী বাজার অবাদে বসছে মুদি মালামাল, শাকসবজি,ফলমৃল, তরিতরকারি,ও মাছের দোকান।

বাজার করতে আসা মোঃ রফিকুল ইসলাম বলেন, এই বাজারটি আয়তন ছোট তবে এ বাজারে দুর দুরন্ত থেকে ব্যাপক লোকজন হয়। গায়ে গেসে বাজার করতে খুভ কষ্ট হয়।

রিক্সা চালক মোঃ সজিব হোসেন বলেন, বাজারের দিন কোন ভাবে এক পাশ দিয়ে অন্য পাশে জাওয়া জায়না।
বাজার কমিটির সভাপতি,মোঃ মধু ব্যাপারী বলেন, বিগত দিন গুলোর চেয়ে বর্তমানে অনেক কম দেখা যাচ্ছে এবং প্রশাসনের দৃষ্টি করে বলেন তারা জদি একটু নজর দেয় তাহলে বাজারটি আরো উন্নত হবে বলেন আশা করেন।
মির্জাগঞ্জ উপজেলার ৪ নং দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আঃ আজিজ হাওলাদার বলেন, বাজারের আয়তন ছোট তবে সাপ্তাহিক হাট বাজারটি অন্য কোন স্থানে সরিয়ে দিলে বাজারের পরিবেশ ঠিক হয়ে জাবে এ ব্যাপারে খুভ দ্রুতই ব্যাবস্হা নেওয়া হবে।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার ভৃমি , মোঃ রায়হান উজ্জমান বলেন, এ ব্যাপারে খুভ দ্রুতই ব্যাবস্হা নেওয়া বলে জানান।

এ ব্যাপারে মির্জাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার্স মোঃ গোলাম সারোয়ার তরঙ্গ নিউজ কে মুঠো ফোনো জানান এ বিষয় নিয়ে আমরা কাজ করতেছি তা ছারা ও আরো স্টলের ব্যাবস্হা করতে পারলে এর সমাধান আসবে বলে নিশ্চত করেন তিনি।