খুলনায় নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

0
77

আহছানুল আমীন জর্জ, খুলনা : ১৭ অক্টোবর শনিবার বাংলাদেশ পুলিশ কর্তৃক অায়োজিত নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী ব্যতীক্রমধর্মী এক সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার (১৭ অক্টোবর, ২০২০ ) খুলনা মহানগরীর ২৯নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় চত্ত্বরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, সন্ত্রাস, মাদক ও ভূমিদস্যুদের সাথে কোন আপোষ হবে না। সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ ও নারী ধর্ষণকারী যে দলের হোক কোন ছাড় নয়। মাদক ও নারী ধর্ষক দলের কেউ নয়। সরকার সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

সিটি মেয়র অারও বলেন, সরকার দেশের আইন-শৃঙ্খলা সমুন্নত রাখতে বদ্ধপরিকর। ধর্ষকদের শাস্তি ইতোমধ্যে মৃত্যুদন্ডের বিধান রেখে অধ্যাদেশ জারি করা হয়েছে। মাদকমুক্ত খুলনা গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

কেসিসি মেয়র বলেন, সন্ত্রাস, মাদক, ভূমিদস্যু, চাঁদাবাজ ও নারী ধর্ষণকারীদের খুলনায় স্থান হবে না। জলাবদ্ধতা নিরসণে সরকার আটশ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। যারা অবৈধভাবে সরকারি জায়গা দখল করেছেন তাঁদের জায়গা খালি করার জন্য অনুরোধ করেন মেয়র। তা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ( কেএমপি’র ) কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ( ডিসি, সাউথ, কেএমপি ) এসএম শাকিলুজ্জামান এবং মাসুদ মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম। এসময় খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, বিট পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ৭নং বিট পুলিশিং এই অনুষ্ঠানের আয়োজন করে।

উল্লেখ্য , ১৭ অক্টোবর শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খুলনা মেট্রোপলিটন পুলিশের অাওতাধীন ৫২টি এবং জেলা পুলিশের ৬৯টি বিটে নারী ও শিশু ধর্ষণ, নির্যাতন-নিপীড়ন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয় ।