ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

0
72

পলাশ দাস,হিজলা-বরিশালঃ  বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশনায় সারাদেশের ন্যায় বরিশালের হিজলা থানার সকল ইউনিয়নে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরোধী ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় একযোগে এ সভা অনুষ্ঠিত হয়। তারি ধারাবাহিকতায় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কাউরিয়া বাজারে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ কার্যক্রম পরিচালনা করেন হিজলা থানার এস আই মনিরুজ্জামান। সভার সভাপতিত্ব করেন গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হিজলা উপজেলার সভাপতি ও কাউরিয়া বন্দর কমিটির সাধারন সম্পাদক ডাঃ অশোক কুমার চ্যাটার্জী, হিজলা প্রেসক্লাবের সভাপতি দেলোয়ার হোসেন, গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদীন, ৯ নং ওয়ার্ডের সদস্য রহমান চোকদার, ৬ নং ওয়ার্ডের সদস্য কালাম বেপারী, ১ নং ওয়ার্ডের সদস্য রুনু বেগম, সংরক্ষিত সদস্য মাহমুদা বেগম, অফেনুর বেগম প্রমূখ। এসময় বক্তারা বলেন, জনগণের ঘরে ঘরে পুলিশী সেবা পৌঁছে দিতে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। ধর্ষন ও নারী নির্যাতন প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

বক্তারা আরো বলেন নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে পুলিশ। পাশাপাশি জনগনের সচেতন হতে হবে ও পুলিশের সহযোগিতায় জনগনকে এগিয়ে আসতে হবে।
তারা আরো বলেন, জনগণের কল্যাণে সর্বদা জনগণের পাশে রয়েছে হিজলা থানা পুলিশ। মেয়েরা কোথাও হয়রানীর শিকার হলে, বিট অফিসারদের সাথে যোগাযোগ করবেন অথবা সরাসরি হিজলা থানা অফিসার ইনচার্জ কে ফোন করে সহযোগিতা নিতে পারেন। এছাড়াও পুলিশি সেবা পেতে হিজলা থানাসহ সারা দেশ ৯৯৯ এ ফোন করার আহবান জানায় বক্তারা।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন ৩নং বিটে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশে উপস্থিত ছিলেন মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, শিক্ষক, এনজিও কর্মী ও সম্মানিত ব্যক্তিবর্গ।