মৌলভীবাজারে সরকার নির্ধারিত মূল্যে আলুর বিপণন নিশ্চিতে অভিযান

0
94

কে এস এম আরিফুল ইসলাম: মৌলভীবাজার জেলার জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে বাজার মনিটরিং এর অন্যান্য কার্যক্রমের মধ্যে মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি, লাইসেন্সবিহীন শিশুখাদ্য বিক্রি প্রভৃতি অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ টি মামলায় মোট ১১,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ই অক্টোবর) বিকাল ৪ ঘটিকা থেকে ৬ ঘটিকা পর্যন্ত মৌলভীবাজার জেলা সদরের পশ্চিমবাজার এলাকায় আলুর খুচরা ও পাইকারী বাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের মাধ্যমে মনিটরিং করা হয়। এ সময় কৃষি বিপণন অধিদপ্তর কর্তৃক নির্ধারিত কোল্ড স্টোরেজ পর্যায়ে ২৩ টাকা, পাইকারী মূল্য ২৫ টাকা এবং ভোক্তা পর্যায়ে/ খুচরা মূল্য সর্বোচ্চ ৩০ টাকা অনুযায়ী আলুর বিপণন কার্যক্রম পরিচালনা করার জন্য ব্যবসায়ীদের কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

জ্ঞতব্য বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আরিফুল ইসলাম এবং জনাব অর্ণব মালাকার। এ সময় সহায়তা করেন জেলা মার্কেটিং অফিসার এবং জেলা পুলিশের একটি দল।

এসময় জেলা প্রশাসনের পক্ষ হতে বিষয়টি নিয়মিত মনিটরিং করা হবে এবং অমান্য করা হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষনা করা হয়।