খুলনা সদর ভূমি রেজিষ্ট্রারের নতুন কার্যালয় নির্মানের দাবী

0
73

আহছানুল আমীন জর্জ, খুলনা : উদ্বোধনের পাঁচ বছরেও সদর ভূমি রেজিস্ট্রারের কার্যালয়ের নির্মাণ কাজ শুরু না করায় কর্মরত দলিল লেখক ও নকল নবীশরা আন্দোলনে নেমেছেন। তারা অবিলম্বে ভবন নির্মাণ কাজ শুরুর দাবীতে অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচী পালন করেছেন। ১৩ অক্টোবর মঙ্লবার দুপুর সাড়ে ১২টা থেকে সদর রেজিস্ট্রার কার্যালয় চত্বরে এ কর্মসূচী শুরু হয় এবং চলে বিকেল পর্যন্ত।

কর্মবিরতি চলাকালে দলিল লেখক ও নকল নবীশদের এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সদর দলিল লেখক সমিতির সভাপতি মোঃ আলমগীর হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক বাহাউদ্দীন খন্দকারের পরিচালনায় সভায় বক্তৃতা করেন নকল নবীশ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো অনেকে।

সভাপতি মোঃ আলমগীর হোসেন জানান, ২০১৭ সালে সদর ভূমি রেজিস্ট্রারের নতুন অফিস ছয়তলা ভবন করার জন্য প্রধানমন্ত্রী উদ্বোধন করেন। এখনকার পুরাতন বিল্ডিং বৃষ্টি হলেই ২০০ বছরের পুরাতন দলিলের বালাম বই নষ্ট হয়। যার ফলে খুলনা-বাগেরহাট জেলার সাধারণ দলিলের সংরক্ষণ বিনষ্ট হয়।

পুরাতন বিল্ডিং-এর ছাদ ভেঙ্গে কর্মরত নকল নবীশ ও সাধারণ সেবা গ্রহীতারা প্রায়ই আহত হয়। মঙ্গলবার বেলা ১২টার দিকে ছাদের অংশ বিশেষ ভেঙ্গে পড়ে। তবে অল্পের জন্য নকল নবীশরা রক্ষা পায়। এ ঘটনার প্রতিবাদে তারা আন্দোলন শুরু করেছেন বলে জানান।