খুলনায় মাদক মামলায় ২ আসামীর ১০ বছর কারাদন্ড

0
122

আহসানুল আমিন,খুলনা প্রতিনিধি : খুলনা মহানগরীর খালিশপুর থানায় দায়ের হওয়া মাদক মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় দুই আসামীর প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। ১১ অক্টোবর রবিবার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো : শহীদুল ইসলাম উক্ত রায় ঘোষণা করেন। জব্দকৃত মাদকদ্রব্য ইয়াবা গুলো বিধি মোতাবেক ধংস করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণা কালে দন্ডপ্রাপ্ত দুই আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, পিরোজপুর জেলার নেছারবাদ (স্বরুপ কাঠি) থানাধীন বলদিয়া কাটাখালি এলাকার ছাদেকের পুত্র জাহিদ (২৪) এবং একই জেলার ইন্দুরকানি থানাধীন পত্তাশী ৮নং ওয়ার্ড এলাকার মো: বাচ্চু মাঝির পুত্র মো: আল আমিন ( ২০)।
মামলার বিবরনীতে জানা গেছে, ২০১৭ সালের ২৪ ডিসেম্বর খালিশপুর থানাধীন মুজগুন্নী শিশু পার্কের সামনে অভিযান চালিয়ে জাহিদ ও আলআমিনকে গ্রেফতার করে মহানগর ডিবি পুলিশের একটি টিম। এসময় দেহ তল্লাশী করে আসামী জাহিদের কাছ থেকে ১২৫ পিচ ইয়াবা ও মো: আল আমিনের কাছ থেকে ১২৫ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এঘটনায় মহানগর ডিবি পুলিশের এস আই তাপস কুমার দত্ত বাদী হয়ে খালিশপুর থানায় মাদক মামলা দায়ের করেন যার নং ৩৮। এরপর ২০১৮ সালের ২৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা এস আই আখতার হোসেন আসামীদ্বয়ের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। আসামী পক্ষে ছিলেন, এড. শেখ মো: লুৎফুল কবীর এবং রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি এড. কামরুল হোসেন জোয়ার্দার।

আদালতের বিভিন্ন কার্য দিবসে ১৫ জনের মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহন শেষে রোববার (১১ অক্টোবর) সংশ্লিষ্ট আদালতের বিচারক আসামীদ্বয়ের বিরুদ্ধে উক্ত রায় ঘোষনা করেন।