মির্জাপুরে আছি; থাকবো; দাবি মানা না হলে আন্দোলনের হুশিয়ার

0
127

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টারঃ মির্জাপুরে আছি, মির্জাপুরেই থাকবো এমন স্লোগানে উত্তাল টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্যা এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ১ কিলোমিটার অংশ। উপজেলার বানাইল ও আনাইতারা ইউনিয়নকে তথাকথিত (প্রস্তাবিত) ধলেশ্বরী উপজেলায় সংযুক্ত করার প্রতিবাদে জামুর্কী ইউনিয়নের পাকুল্যা এলাকা সংলগ্ন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে সোমবার (১২ অক্টোবর) সকালে বানাইল ও আনাইতারা ইউনিয়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশে অংশ নেয় হাজারো জনতা। তাদের এ দাবি মানা না হলে পরবর্তীতে আন্দোলনের ডাক দেয়া হবে বলে সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ এ হুশিয়ারি দিয়েছেন।

অনুষ্ঠিত সমাবেশে বানাইল ও আনাইতারা ইউনিয়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদের আাহ্বায়ক খ. আব্বাস বিন হাকিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তালুকদার রাজীব, সৈয়দ ওয়াহিদ ইকবাল, মাজহারুল ইসলাম শিপলু, বিআরডিবি সভাপতি মোহাম্মদ জহিরুল হক, যুবলীগ আহ্বায়ক শামীম আল মামুন, যুগ্ম-আহ্বায়ক আজহারুল ইসলাম, জেলা যুবলীগ সহ-সম্পাদক মীর মঈন হোসেন রাজীব প্রমুখ।

এদিকে মানববন্ধনের এক পর্যায়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভের সময় মহাসড়কের দু’পাশের শতাধিক যানবাহন আটকা পড়ে। এতে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীদের। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় দ্রুত সময়ের মধ্যে রাস্তা যানজট মুক্ত করা হয়।

মানববন্ধন অনুষ্ঠানে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর অর্ধশত সদস্য মোতায়েন করা হয়েছিলো বলে জানান, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান।

এ ব্যাপারে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, একটি নতুন উপজেলা গঠনের জন্য মির্জাপুর উপজেলার বানাইল ও আনাইতারা ইউনিয়নকে সংযুক্ত করার প্রতিবাদে সাধারণ জনগণ মানববন্ধন করেন। তাদের অবস্থান ধরে রাখার জন্য রাস্তার পাশে এসে তারা অবস্থান নেয়। পরে তাদের দাবি সরকার প্রধানের কাছে তুলে ধরা হবে এমনটি বলার পর সাধারণ জনগণ উক্ত স্থান ত্যাগ করেন।