মাগুরা গোপালগ্রামে ২৫ বছর বিধবা হাসি বেগম , নেই ভাতার কার্ড

0
82

মতিন রহমান, মাগুরা : কে রাখে কার খোজ! হাসি বেগম। বয়স ৫০ বছর। দারিদ্র্যের কর্ষাঘাতে দূর্বিষাহ জীবনযাপন তার। ২৫ বছর আগে স্বামীকে হারিয়ে বিধবা হয় হাসি বেগম। স্বামীকে হারানোর পরে স্বামীর পরিবার পক্ষের কেউ না থাকায় তিনি স্বামীর মৃত্যুর পরে বাবার বাড়িতে চলে আসেন। দরিদ্র পিতামাতা তাদের মেয়েকে রক্তের টানে দূরে ঠেলে না দিয়ে নিজ ভিটায় তুলে দিয়েছেন একটি ছোট্ট ঘর। বসবাসের ঘরটা তাউ আবার মাত্র ৩ শতাংশ জায়গায়।

জানতে চাইলে হাসি বেগম বলেন, একটি বিধবা ভাতার কার্ডের জন্য ২৫ বছর অপেক্ষায় রয়েছি। কেউ একটু খোজ নিয়েও দেখেনি। হাসি বেগম মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের শিয়ালজুড়ি গ্রামের মোঃ ইনছার উদ্দিন বিশ্বাসের মেয়ে। দরিদ্র পরিবারের এই বিধবা নারী এখন তার পুত্র সন্তানকে নিয়ে বাবা ইনসার বিশ্বাসের বাড়িতে থাকেন।

হাসি বেগম আরো জানায়, শুনতিছি কত মানষির ভাতার কার্ড হোচ্ছে। তয় আমার কার্ড কেউ করে দেয় না। ভোটার কার্ড নেছে কতবার। পরে আর কোনো খবর নেয় না। কবে পাবো ভাতার কার্ড?
হ্যা! এখন এমনই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অসহায় বিধবা নারী হাসি বেগমের মনে।

হাসি বেগমের বাবা মোঃ ইনছার উদ্দিন জানায়, তিনি বয়সের ভারে নূহ্য হয়ে এখন আর কোনো কাজ করতে পারেন না। বয়স ৮০ বছরের উপরে। তবুও তিনি নিজে কোনো ভাতার কার্ড পাননি। এমনিতেই অভাবের সংসার। তার উপর বিধবা মেয়ে ২৫ বছর ধরে তার ভিটায়।

অন্যদিকে তার ছোট মেয়েটাও স্বামী পরিত্যক্তা হয়ে তার সংসারে এসে উঠেছে বলেও জানান ইনছার বিশ্বাস । এখন তার নিজের এবং তার মেয়ে হাসি বেগমের একটা ভাতার কার্ড হলে অনেক উপকৃত হতেন বলেও জানায় ইনছার বিশ্বাস।

অসহায় বিধবা নারী হাসি বেগম ও তার বাবা ইনছার বিশ্বাস সহ পরিবারের সকলের দাবী এখন একটি বিধবা ভাতার কার্ড ও একটি বয়স্ক ভাতার কার্ড পেলে অনেক উপকৃত হবেন তারা। এজন্য তারা সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।