অবশেষে ট্রাম্প-বাইডেন বিতর্ক বাতিল

0
90

ভার্চুয়ালি অংশ না নিয়ে সরাসরি বিতর্কে অনঢ় অবস্থানের কারণে অবশেষে বাতিল হলো ট্রাম্প-বাইডেনের দ্বিতীয় নির্বাচনী বিতর্ক। তবে, ২২ অক্টোবরের চূড়ান্ত বিতর্কে অংশ নেবেন দুই প্রার্থীই।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্প করোনা নেগেটিভ কিনা তা সুস্পষ্ট না হলেও নির্বাচনী সমাবেশে অংশ নিচ্ছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ভার্চুয়াল বিতর্কে অংশ নিতে রাজি নন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। আর করোনায় আক্রান্ত ট্রাম্পকে বিতর্কে এনে দর্শকসহ অন্যান্যদের সংক্রমণের ঝুঁকি থেকে নিরাপদ রাখতে ১৫ অক্টোবরের দ্বিতীয় বিতর্কটি বাতিল করেছে আয়োজকরা।

তবে, নির্ধারিত ২২ অক্টোবরে শেষ বিতর্ক আয়োজনেই পূর্ণ মনোযোগ দেবে কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস সিপিডি। ওই দিনের বিতর্কে ট্রাম্প ও বাইডেন রাজি হয়েছেন বলে জানা গেছে।

ট্রাম্প-বাইডেনের শেষ বিতর্ক অনুষ্ঠান ১৫ মিনিট করে ছয়টি অংশে বিভক্ত থাকবে। প্রতিটি অংশের আলোচ্য বিষয় ঘোষণা করবেন অনুষ্ঠানের সঞ্চালক এনবিসি নিউজের ক্রিস্টেন ওয়েলকার।

ট্রাম্পের প্রচারণা দলের দাবি, বিতর্কে মার্কিন প্রেসিডেন্টের বাক্যবাণ থেকে বাইডেনকে রক্ষা করতেই দ্বিতীয় বিতর্ক বাতিল করেছে সিপিডি।

এদিকে, বিতর্কে অংশ না নিলেও শনিবার রাতের নির্বাচনী সমাবেশে অংশ নেবেন ট্রাম্প। যদিও ট্রাম্পের অনুষ্ঠানগুলোতে সমর্থকরা মাস্ক ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্বের বিষয়টি মেনে চলে না।