মানিকগঞ্জে ৫ বছরের শিশু ধর্ষণের শিকার।

0
91

মোহাম্মদ জহিরুল ইসলাম: মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : ধর্ষন বিরোধী আন্দোলন আর প্রতিবাদে উত্তাল সারাদেশ কিন্তু তবু্ও থেমে নেই মানুষ রুপি হায়নাদের নারী জাতির উপর আঁচড়ের। প্রতিদিন ধর্ষনের খবর যেন নিত্য দিনের সজ্ঞী। সেইসব ধর্ষন সাথে যক্ত হল আর একটি ধর্ষন। এবার মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের বালিয়াচর নতুনহাট গ্রামে ৫ বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে। শিশুটি মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত জামির হোসেন (৪০) নামে ওই এলাকার এক ব্যক্তি পলাতক রয়েছে ।

আজ ৭ অক্টোবর ২০২০ হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মোশারফ হোসেন এর সাথে কথা বলে জানা যায় এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে ও আসামীকে গ্রেপ্তারের চেষ্ঠা চলমান রয়েছে।

ধর্ষনের শিকার শিশুটির নানী বলেন, শিশুটির মা পারিবারিক অভাব অনটন মেটাতে গত ৩ বছর আগে বিদেশে যান। এরপর থেকে ওই নাতিন নিয়ে তিনি বালিয়াচর নতুনহাট এলাকায় বসবাস করেন। শিশুটির বাবা সাইকেল রিকশা মেরামতের কাজ করেন।

গত শনিবার সকালে প্রতিবেশি জামির হোসেন শিশুটিকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাদের বাড়ি নিয়ে যান। এরপর তাকে ধর্ষণ শেষে ৫ টাকার একটি নোট দিয়ে বিদায় করে দেন। অসুস্থ অবস্থায় শিশুটি তাদের বাড়িতে এসে কান্নাকাটি করে অজ্ঞান হয়ে যায়। মান-সম্মানের ভয়ে বিষয়টি আড়াল করার চেষ্টা করলেও শিশুটির জীবন বাঁচাতে গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। আর এ ঘটনার পর প্রতিবেশি জামির হোসেন (৪০) এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বলে জানান তিনি।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহ বলেন, যেহেতু বিষয়টি একটি ধর্ষণের ঘটনা তাই মামলা ছাড়া মেডিক্যাল রিপোর্ট করা হয়নি। শিশুটিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। মামলার পর যাবতীয় পরীক্ষা নিরিক্ষা করা হবে বলে জানান তিনি।